g আইসিসির অনুমোদনের অপেক্ষায় চারদিনের টেস্ট | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

রবিবার, ২৪শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৯ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আইসিসির অনুমোদনের অপেক্ষায় চারদিনের টেস্ট

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ২১, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক :টি-টোয়েন্টির দাপটে দিন দিন দর্শক হারাচ্ছে টেস্ট ক্রিকেট। ক্রিকেটের অভিজাত এই ফরম্যাটকে জনপ্রিয় করে তোলার জন্য চলছে নিরন্তর প্রচেষ্টা। এই প্রচেষ্টার অংশ হিসেবে ২০১৫ সালের শেষ দিকে শুরু হয়েছে গোলাপি বলে দিবারাত্রির টেস্ট। টেস্টকে জনপ্রিয় করার প্রচেষ্টায় নতুন মাত্রা যোগ করছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট! চলতি বছরের ডিসেম্বরে চারদিনের দিবারাত্রি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে তারা।
বক্সিং দিবস উপলক্ষে প্রতিবছরই টেস্ট ম্যাচ আয়োজন করে দক্ষিণ আফ্রিকা। তবে এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সফরসূচি অনুযায়ী ওই সময়ে প্রোটিয়াদের কোনো খেলা নেই। তাই সমর্থকদের যেন হতাশ হতে না হয়, সেজন্য জিম্বাবুয়ের বিপক্ষে গোলাপি বলে চারদিনের ম্যাচ খেলবে প্রোটিয়ারা। এখন ক্রিকেটের অভিভাবক সংস্থা আইসিসি অনুমোদন করলেই টেস্টের মর্যাদা পাবে জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ।
এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী হারুন লরগাত বলেছেন, ‘ঐতিহ্যবাহী বক্সিং ডে উপলক্ষে আমরা সমর্থকদের হতাশ করতে চাই না। এজন্য সেইন্ট জর্জ পার্কে আমরা প্রথমবারের মতো চার দিনের দিবারাত্রির টেস্ট আয়োজন করতে যাচ্ছি।’
এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা সফর করছে বাংলাদেশ। আগামী ২৮ সেপ্টেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ এবং দক্ষিণ আফ্রিকার মধ্যকার দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর তিন ওয়ানডে ও দু’টি টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। বাংলাদেশ সিরিজের পর দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। প্রোটিয়াদের বিপক্ষে তিন টেস্ট, ছয় ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি খেলবে বিরাট কোহলির দল।
আগামী পাঁচ জানুয়ারি মাঠে গড়াবে ভারতের বিপক্ষে প্রোটিয়াদের দ্বি-পাক্ষিক সিরিজ। তার আগেই ২৬ ডিসেম্বর চারদিনের দিবারাত্রির ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামবে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। চার দিনের এই ম্যাচটিকে আইসিসি আন্তর্জাতিক ম্যাচের মর্যাদা দেয় কি না, সেটাই এখন দেখার বিষয়।

এ জাতীয় আরও খবর