g বড় ব্যবধানে হারলো শ্রীলঙ্কা  | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২৫শে আগস্ট, ২০১৭ ইং ১০ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বড় ব্যবধানে হারলো শ্রীলঙ্কা 

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ব্যাটিংয়ে দারুণ শুরু শ্রীলঙ্কার, কিন্তু শেষটা হলো বাজে। ভারতের স্পিনারদের কাছে ভেস্তে গেছে তাদের শুভ সূচনা। ২১৭ রানের লক্ষ্যে নেমে বাকি কাজটুকু স্বাচ্ছন্দ্যে করেছেন শিখর ধাওয়ান ও বিরাট কোহলি। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ভারত শুরু করেছে ৯ উইকেটে জিতে।

রবিবার ডাম্বুলায় টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠায় ভারত। শুরুতে সিদ্ধান্তের ফায়দা তুলতে পারেনি সফরকারীরা। প্রথম ১০ ওভারে বিনা উইকেটে ৫৫ রান তুলে বড় সংগ্রহের আভাস দিয়েছিল শ্রীলঙ্কা। নিরোশান ডিকবেলা ও দানুশকা গুনাথিলাকার জুটি ছিল আত্মবিশ্বাসী। তবে ৭৪ রানের এ জুটি ভেঙে দেন যুজবেন্দ্র চাহাল। ৩৫ রানে মাঠ ছাড়েন গুনাথিলাকা।

কুশল মেন্ডিস উপযুক্ত সঙ্গ দিয়েছিলেন ডিকবেলাকে। ৬৫ রান করেন তারা। ৭৪ বলে ৮ চারে ৬৪ রান করে কেদার যাদবের শিকার ডিকবেলা। ১৩৯ রানে দ্বিতীয় উইকেটটি হারায় লঙ্কানরা। এর পর বিপর্যয়। ডিকবেলা-গুনাথিলাকার পর কেবল মেন্ডিস (৩৬), উপুল থারাঙ্গা (১৩) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ (৩৬) দুই অঙ্কের ঘরে রান করেছেন।

৭৭ রানের ব্যবধানে শ্রীলঙ্কার শেষ ৯ উইকেট তুলে নিতে চাহাল ও যাদবের সঙ্গে যোগ দেন আরেক স্পিনার অক্ষর প্যাটেল। এ বাঁহাতি স্পিনার সবচেয়ে বেশি ৩ উইকেট নেন। বাকি দুজন পান দুটি করে উইকেট। ৪৩.২ ওভারে ২১৬ রানে অলআউট হয় স্বাগতিকরা। তিন স্পিনারের সফলতার দিনে পেসার যশপ্রীত বুমরাহ ২টি উইকেট পান।

লক্ষ্যে নেমে পঞ্চম ওভারে প্রথম উইকেট হারায় ভারত। রোহিত শর্মা ৪ রানে রান আউট হওয়ার পর আর কোনও ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফিরতে হয়নি। ১৯৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ধাওয়ান ও কোহলি দলকে জেতান। ৭১ বলে ১৬ চার ও ২ ছয়ে ক্যারিয়ারের দ্রুততম সেঞ্চুরি করা ধাওয়ান অপরাজিত ছিলেন ১৩২ রানে। তার ৯০ বলের ইনিংসে রয়েছে ২০টি চার ও ৩ ছয়। কোহলি টিকে ছিলেন ৭০ বলে ৮২ রানে, ১০ চার ও ১ ছয় মেরেছেন ভারতীয় অধিনায়ক। ২৮.৫ ওভারে ১ উইকেটে ২২০ রান করে সফরকারীরা।

আগামী ২৪ আগস্ট পাল্লেকেলেতে হবে দ্বিতীয় ওয়ানডে। ক্রিকইনফো

সংক্ষিপ্ত স্কোর :

শ্রীলঙ্কা: ৪৩.২ ওভারে ২১৬ (ডিকবেলা ৬৪, গুনাথিলাকা ৩৫, মেন্ডিস ৩৬, ম্যাথুজ ৩৬; অক্ষর ৩/৩৪, যাদব ২/২৬, চাহাল ২/৬০, বুমরাহ ২/২২)

ভারত: ২৮.৫ ওভারে ২২০/১ (রোহিত ৪, ধাওয়ান ১৩২*, কোহলি ৮২*; মালিঙ্গা ০/৫২, সান্দাকান ০/৬৩)

ম্যাচসেরা: শিখর ধাওয়ান

ফল: ভারত জয়ী ৯ উইকেটে

সিরিজ: ৫ ম্যাচের সিরিজে ভারত ১-০ তে এগিয়ে