g পাকিস্তান সফরের বিশ্ব একাদশ দলে তামিম | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৬শে আগস্ট, ২০১৭ ইং ১১ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তান সফরের বিশ্ব একাদশ দলে তামিম

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২৪, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সফরের বিশ্ব একাদশ দলে আছেন বাংলাদেশের তামিম ইকবাল। দলটিকে নেতৃত্ব দেবেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ফাফ ডু প্লেসি।

বৃহস্পতিবার বিকেলে আলোচিত এই সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। আগেই দলটির কোচ করা হয়েছে প্রাক্তন জিম্বাবুইয়ান ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে।

দলে ডু প্লেসি ছাড়াও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন আরো চার ক্রিকেটার- হাশিম আমলা, মরনে মরকেল, ডেভিড মিলার, ইমরান তাহির। অস্ট্রেলিয়া থেকে আছেন তিনজন- জর্জ বেইলি, বেন কাটিং ও টিম পাইন।

গত মার্চে লাহোরে পিএসএলের ফাইনালে খেলা ড্যারেন স্যামিসহ ওয়েস্ট ইন্ডিজ থেকে আছেন দুজন। এ ছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কা থেকে একজন করে ক্রিকেটার আছেন বিশ্ব একাদশ দলে।

আগামী সেপ্টেম্বরে এই সফরে লাহোরে পাকিস্তান ক্রিকেট দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বিশ্ব একাদশ। ম্যাচগুলোকে আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি দিয়েছে আইসিসি। ১২, ১৩ ও ১৫ সেপ্টেম্বর হবে তিনটি ম্যাচ। দিবারাত্রির সবগুলো ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এই মাঠেই হয়েছিল পিএসএলের ফাইনাল।

দীর্ঘদিন ধরেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টা করে আসছে পিসিবি। ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলের ওপরে জঙ্গি হামলার পর ২০১৫ সালে শুধু জিম্বাবুয়েই আন্তর্জাতিক ম্যাচ খেলেছে পাকিস্তানে।

বিশ্ব একাদশ দল:
ফাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, স্যামুয়েল বদ্রি, জর্জ বেইলি, পল কলিংউড, বেন কাটিং, গ্র্যান্ট এলিয়ট, তামিম ইকবাল, ডেভিড মিলার, মরনে মরকেল, টিম পাইন, থিসারা পেরেরা, ইমরান তাহির ও ড্যারেন স্যামি।