g দেশে ক্ষুদ্রঋণে কার্যক্রম নেই, গ্রুপভিত্তিক ঋণ নিচ্ছে মানুষ: অর্থমন্ত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৬শে আগস্ট, ২০১৭ ইং ১১ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

দেশে ক্ষুদ্রঋণে কার্যক্রম নেই, গ্রুপভিত্তিক ঋণ নিচ্ছে মানুষ: অর্থমন্ত্রী

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২৪, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : মানুষ এখন সঞ্চয়মুখী হচ্ছে, ১৯৮৬ সাল থেকে মানুষের মধ্যে সঞ্চয়ের ইচ্ছা তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, দেশে এখন ক্ষুদ্রঋণে কোনো কার্যক্রম নেই। তবে গ্রুপভিত্তিক ঋণ নিচ্ছে এবং এই ঋণ নিয়ে ব্যবসা করে মানুষ স্বাবলম্বী হচ্ছে।

২৪ আগস্ট বৃহস্পতিবার সচিবালয়ে নিজ কার্যালয়ে পল্লী সঞ্চয় ব্যাংকের রিয়েল টাইম ব্যাংকিং কার্যক্রমের উদ্বোধন করে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।
মুহিত বলেন, ২০২১ সালের মধ্যে দেশের সুবিধাবঞ্চিত প্রায় সব মানুষকেই ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় নিয়ে আসা হবে।

 

ওই সময় পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি দাস, অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব হেদায়েতুল্লাহ আল মামুনসহ অর্থ মন্ত্রণালয় ও ব্যাংকটির জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এক প্রশ্নের জবাবে উপস্থিত পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান সাংবাদিকদের বলেন, অন্য ব্যাংকগুলো থেকে পল্লী সঞ্চয় ব্যাংক সবচেয়ে কম সুদে ঋণ দিচ্ছে। বর্তমানে ৮ শতাংশ সুদে ঋণ দিচ্ছে ব্যাংকটি। এই ব্যাংকটির শাখা পর্যায়ক্রমে ইউনিয়ন পর্যায়ে নেওয়া হবে। সেখান থেকে মৌসুমি ঋণ দেওয়া হবে।

এ জাতীয় আরও খবর