g রোনালদো ম্যাজিকে বার্নাব্যু ট্রফিও রিয়ালের | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৬শে আগস্ট, ২০১৭ ইং ১১ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

রোনালদো ম্যাজিকে বার্নাব্যু ট্রফিও রিয়ালের

AmaderBrahmanbaria.COM
আগস্ট ২৪, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : পর্তুগিজ ফরোয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদোর নৈপুণ্যে ইতালির ক্লাব ফিওরেন্তিনাকে হারিয়ে সান্তিয়াগো বার্নাব্যু ট্রফি জিতেছে রিয়াল মাদ্রিদ।

বুধবার রাতে ম্যাচটি ২-১ গোলে জিতেছে মৌসুমের শুরুতে উয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ জেতা দলটি।

প্রীতি ম্যাচ হওয়ায় গোলরক্ষক কেইলর নাভাস, কাসেমিরো, মাঝমাঠের ভরসা লুকা মদ্রিচ, টনি ক্রুস, ইসকো, ফরোয়ার্ড গ্যারেথ বেল ও করিম বেনজেমাদের ছাড়াই একাদশ সাজান জিদান।

পাঁচ ম্যাচের নিষেধাজ্ঞার কারণে বর্তমানে লিগে খেলতে পারছেন না রোনালদো। দলের সেরা তারকাকে ফিট রাখতে ম্যাচটিতে পুরো সময় খেলাবেন বলে আগেই জানান কোচ। গোল করে ও করিয়ে সময়ের অন্যতম সেরা ফুটবলার জানান দিলেন, স্বরূপেই আছেন তিনি।

বুধবার রাতে চতুর্থ মিনিটে পিছিয়ে পড়ে রিয়াল। ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোলটি করেন ফরাসি মিডফিল্ডার জঁদান ভেরেতু। তিন মিনিট পরেই অবশ্য স্কোরলাইনে সমতা টানে স্বাগতিকরা। বাঁ থেকে রোনালদোর গোলমুখে বাড়ানো বল অনায়াসে জালে জড়ান রিয়াল মাদ্রিদের অ্যাকাডেমি থেকে উঠে আসা তরুণ ফরোয়ার্ড বোরহা মায়োরাল। ১৯তম মিনিটে ফের এগিয়ে যেতে পারতো ফিওরেন্তিনা; কিন্তু ইতালিয়ান ডিফেন্ডার দাভিদে আস্তোরির শট ক্রসবারে লাগে।

৩৩তম মিনিটে জয়সূচক গোলটি করেন রোনালদো। এ মৌসুমেই আসা ফরাসি ডিফেন্ডার তিও এরনঁদেজের পাস ধরে বাঁ-দিক থেকে কোনাকুনি শটে ডান পোস্ট ঘেঁষে বল জালে পাঠান চারবারের বর্ষসেরা ফুটবলার।

শেষদিকে বদলি নামা ইসকোর জোরালো শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল ধরে দুরূহ কোণ থেকে রোনালদোর শট পোস্টে লাগে।

রিয়াল তাদের সাবেক সভাপতি সান্তিয়াগো বের্নাবেউয়ের নামানুসারে মৌসুমের শুরুর দিকে এই ম্যাচ খেলে থাকে। এর ৩৯তম আসরে এবার তাদের ২৭তম শিরোপা জিতল তারা। গতবার ফ্রান্সের রাসকে হারিয়ে শিরোপাটি জিতেছিল স্পেনের সফলতম ক্লাবটি।

এমডি/মানিক

এ জাতীয় আরও খবর