g হবিগঞ্জে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে নিহত ২ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১৪ই আগস্ট, ২০১৭ ইং ৩০শে শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

হবিগঞ্জে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে নিহত ২

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১২, ২০১৭

---

হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের কমিটি গঠনকে কেন্দ্র করে গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে দুইজনের মৃত্যু হয়েছে; আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।

বাহুবল থানার ওসি মাজহারুল হক জানান, শনিবার সকাল ৭টার দিকে সাতকাপন ইউনিয়নের মুগকান্দি গ্রামে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ প্রায় শত রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করেছে। ফের সংঘর্ষের আশষ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

সংঘর্ষে নিহতরা হলেন ওই গ্রামের মতিন মিয়া (৫০) ও সাবু মিয়ার ছেলে কবির আখঞ্জী (৪৫)।

ওসি হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মসজিদের ইমাম পরিবর্তন ও কমিটি গঠন নিয়ে গ্রামবাসীর দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলছিল। এ নিয়ে শুক্রবার বিকালে দুই পক্ষ সংঘর্ষে জড়ায়।

“শনিবার সকালে আবার সংঘর্ষ হলে অর্ধশতাধিক আহত হয়। আহত অনেককে বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কবির মারা যান। আর মতিন মারা যান সিলেটে নেওয়ার পথে।”

আহতদের হবিগঞ্জ সদর হাসপাতাল, বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, আর গুরুতর আহত ১৪ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে জানিয়েছেন ওসি হক।

স্থানীয়রা বলছেন, মুগকান্দি জামে মসজিদের বর্তমান ইমান ফরিদ আখঞ্জীর পরিবর্তন চায় একটি পক্ষ, অপর পক্ষ ইমামের পক্ষ নেয়। এ অবস্থায় শুক্রবার জুম্মার নামাজের সময় দুই পক্ষের বাকবিতণ্ডা হয়। এর জেরে বিকালে উভয় পক্ষ ধারালেঅ অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। এতে উভয় পক্ষের কয়েকজন আহত হয়। এরই জেরে শনিবার সকালে আবার তারা সংঘর্ষে বাধায়।

পুলিশ কর্মকর্তা রাসেলুর রহমান বলেন, সংঘর্ষ নিয়ন্ত্রণে প্রায় ১০০ রাউন্ড শটগানের গুলি ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করা হয়। ফের সংঘর্ষের আশষ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ জাতীয় আরও খবর