g ‘কিডনি লাগলে কিডনি নাও, বরিশালে টিম ফিরিয়ে দাও’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘কিডনি লাগলে কিডনি নাও, বরিশালে টিম ফিরিয়ে দাও’

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৪, ২০১৭

---

 

স্পোর্টস ডেস্ক :দুই নভেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর। শুরুর সময় দুইমাসের বেশি হলেও এখন থেকেই দিন ক্ষণ কাউন্ট-ডাউন শুরু করে দিয়েছে ক্রিকেটপ্রেমীরা। তাদের আলোচনায় শুধুই বিপিএল! কারণ এটিই দেশের একমাত্র হাই-ভোল্টেজ ঘরোয়া টুর্নামেন্ট। যাতে ভেলকি দেখানোর অপেক্ষায় থাকেন অচেনা মুখগুলো।

ফ্রাঞ্চাইজি মালিকদের ন্যায় ক্রিকেটপ্রেমীরাও চক কষা শুরু করে দিয়েছে নিজেদের দল নিয়ে। কাকে রেখে কাকে দলে ভেড়ানো যায়। উইকেটের পেছনে কে থাকবেন, ওপেনিংয়ের জন্য পারফেক্ট জুটি গঠন। গতি দানব, নাকি স্পিন জাদুকর নেবেন দলে। সবই ঘুরছে মাথায়।

তবে তার মাঝেই দুঃসংবাদ পেতে হলো ‘বরিশাল বুলসকে’। বিপিএল কর্তৃপক্ষ জানালো, আসন্ন আসরটিতে অংশগ্রহনের সুযোগ মিলছেনা বিপিএলের অন্যতম দলটিকে। আর্থিক অসঙ্গতি ও শর্ত লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছে তাদের বিরুদ্ধে। নিশ্চয় এটি অনেক বেশি হতাশার বরিশাল বুলসপ্রেমীদের জন্য।

বিপিএলে নেই বরিশাল। বিষয়টি মোটেও মেনে নিতে পারছেনা বরিশালের ক্রিকেটপ্রেমীরা। তাই তারা নিজেদের অবস্থান থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ও সভা-সেমিনানের মাধ্যমে জানাচ্ছেন এর প্রতিবাদ।

তারই ধারাবাহিকতায় রবিবার (১৩ আগস্ট) বরিশালের বাবুগঞ্জের কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের শিক্ষার্থীরা ‘কিডনি লাগলে কিডনি নাও, বরিশালকে টিম ফিরিয়ে দাও’ ব্যানারে বিক্ষোভ ও মানব-বন্ধন কর্মসূচি পালন করে।

 

এসময় ক্রিকেটপ্রেমীরা বলেন, বরিশালের মতো একটি বিভাগীয় জেলার দল অর্থনৈতিক কারণে বিপিএল থেকে বাদ পড়বে তা মানা কষ্টকর।

বরিশালের ক্রিকেটপ্রেমীরা তাদের দলকে ফিরিয়ে আনতে প্রয়োজনে নিজেদের কিডনি বিক্রি করবে। তারপরও ‘বরিশাল বুলস’ যেন বিপিএলে ফিরে আসে এটাই কাম্য শিক্ষার্থীদের। এসময় টিম স্পন্সরকে উদ্দেশ্য করে শিক্ষার্থীরা আরও বলেন, প্রয়োজনে আমরা কিডনি বিক্রি করে টিম স্পন্সদের টাকা দেব। তারপরও ফিরে আসুক আমাদের টিম।

 

প্রসঙ্গত, বিপিএলে গত আসরে ‘বরিশাল বুলস’র নেতৃত্বে ছিলেন জাতীয় টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহীম। সতীর্থ হিসেবে ছিলেন শাহরিয়ার নাফিস, আল-আমিন, তাইজুলের মতো জাতীয় দলের তারকা ক্রিকেটাররা। কিন্তু তারপরও ভাল কিছু উপহার দিতে পারেনি তারা। সে কারণে আসর শুরুর অনেক আগে থেকেই অধিনায়কের বিরুদ্ধে নানান ধরণের অভিযোগ আনেন বরিশাল টিমের মালিক।

এ জাতীয় আরও খবর