g দুর্নীতির মামলায় খোকাসহ ৭ জনের বিচার শুরু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বুধবার, ১৬ই আগস্ট, ২০১৭ ইং ১লা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

দুর্নীতির মামলায় খোকাসহ ৭ জনের বিচার শুরু

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৩, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ঢাকা ট্রেড সেন্টারে দোকান বরাদ্দে দুর্নীতির মামলায় বিএনপি নেতা ঢাকা সিটি করপোরেশনের প্রাক্তন মেয়র সাদেক হোসেন খোকাসহ সাতজনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত।

অভিযোগ গঠনের মধ্য দিয়ে তাদের বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

রোববার ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. মো. আকতারুজ্জামান আসামিদের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন-ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের সার্ভেয়ার (সম্পত্তি) মোতালেব হোসেন, ফারুক হোসেন ও মুহাম্মদ বাচ্চু মিয়া, কানুনগো মোহাম্মদ আলী ও প্রাক্তন সম্পত্তি কর্মকর্তা সাহাবুদ্দিন সাবু ও মহসিন উদ্দিন মোড়ল।

অভিযোগ শুনানিকালে সাদেক হোসেন খোকা ও সাহাবুদ্দিন ছাবু অনুপস্থিত ছিলেন। অপর আসামিরা জামিনে থেকে আদালতে উপস্থিত ছিলেন।

দুর্নীতি দমন কমিশনের পক্ষে মোশাররফ হোসেন কাজল অভিযোগ গঠনের পক্ষে এবং আসামি পক্ষে আব্দুল্লাহ আল মনসুর রিপন, শরীফ আহমেদ (টিটু), মোহসীন উদ্দিন মোড়ল এবং দেলোয়ার হোসেন কোয়েল অব্যাহতি চেয়ে শুনানি করেন।

মামলার অভিযোগে বলা হয়, ঢাকা ট্রেড সেন্টারের কার পার্কিংয়ের স্থলে এবং প্রথম তলা থেকে চতুর্থ তলা পর্যন্ত খোলা জায়গায় অবৈধভাবে ৪৯৩টি দোকান নির্মাণ করে তা অস্থায়ীভাবে বরাদ্দ দিয়ে তারা দুর্নীতির মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাত করেছেন।

ওই ঘটনায় ২০১৪ সালের ২৮ আগস্ট দুদকের সহকারী পরিচালক মুহা. মাহাবুবুল আলম রাজধানীর শাহবাগ থানায় অভিযোগ গঠনকৃত ৭ আসামিসহ আটজনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

মামলার এজাহারে অপর আসামি ছিলেন প্রাক্তন প্রধান সম্পত্তি কর্মকর্তা মশিয়ার রহমান। মামলাটি তদন্তের পর ২০১৫ সালের ২২ সেপ্টেম্বর দুদকের সহকারী পরিচালক শেখ আব্দুস সালাম সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে অপর আসামি মশিয়ার রহমানকে অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রে ২২ জনকে সাক্ষী করা হয়েছে।মধ্যে শুরু হয়েই শেষ হয়ে গেছে। বেঁচে থাকতেই তাকে সংগ্রাম করতে হচ্ছে। কিন্তু আমরা আল্লার উপর ভরসা রাখছি”

শনিবার (১২ আগস্ট) প্রায় তিন ঘণ্টা যাবত মু্ক্তামণির হাতে অস্ত্রোপচার করা হয়। এটি তাকে সারিয়ে তোলার প্রথমদিকের চেষ্টা বলছেন চিকিৎসকেরা।