g ‘রোজা নিয়ে খেলার আনন্দটাই আলাদা’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

‘রোজা নিয়ে খেলার আনন্দটাই আলাদা’

AmaderBrahmanbaria.COM
জুন ৩, ২০১৭
news-image

---

স্পোর্টস ডেস্ক : রোজা রেখেই চ্যাম্পিয়নস ট্রফির ম্যাচ খেলছেন ইংল্যান্ডের মুসলিম খেলোয়াড় মঈন আলী এবং দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা। ধর্মকর্ম পালন নিয়ে এর আগেও বেশ কয়েকবার খবরের শিরোনামে এসেছেন এই দুই ক্রিকেট তারকা।

ইংলিশ ক্রিকেটার মঈন আলী বলেন, ‘রোজা রেখেই আমি মাঠে নামি। এতে আমার খেলায় কোনো পরিবর্তন আসে না। প্রভাবও পড়েনা। আশা করছি, রোজা নিয়েই চ্যাম্পিয়নস ট্রফিটা শেষ করবো। আসলে রোজা নিয়ে খেলার আনন্দটাই আলাদা’

ইংল্যান্ডে এখন রোজার জন্য প্রায় ১৯ ঘণ্টা পানাহার থেকে বিরত থাকতে হচ্ছে ধর্মপ্রাণ মুসলমানদের। কাজটি কঠিন হলেও চ্যাম্পিয়ন্স ট্রফির প্রতিটি ম্যাচে রোজা রেখেই মাঠে নামবেন বলে মঈন আলীর পাশপাশি হাশিম আমলাও।

চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের বিপক্ষে রোজা রেখেই খেলেছিলেন মঈন আলী। আর আজ লঙ্কানদের বিপক্ষে রোজা রেখে মাঠে নামবেন হাশিম আমলা।

উল্লেখ্য, পাকিস্তানি বংশোদ্ভূত একজন ইংরেজ ক্রিকেটার মঈন আলী। ২০১৪ সালে ইংল্যান্ডের হয়ে একদিনের ক্রিকেটে নাম লেখান এই বাঁহাতি ব্যাটসম্যান এবং অফস্পিনার।

এদিকে দক্ষিণ আফ্রিকায় মুসলিম পরিবারে বেড়ে ওঠা হাশিম আমলা শুরুতে ঘরোয়া দল ডলফিনসের অধিনায়ক ছিলেন। সেখানে নিজের প্রথম আট ইনিংসের চারটিতেই সেঞ্চুরি করেছিলেন আমলা। এরপর ২০০৪ সালে প্রোটিয়া জাতীয় দলের জার্সি গায়ে জড়ান তিনি।