g বিতর্কিত আম্পায়ারিংয়ের শিকার বাংলাদেশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

বিতর্কিত আম্পায়ারিংয়ের শিকার বাংলাদেশ

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ২০১৫ সালের বিশ্বকাপ কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে বিতর্কিত আম্পায়ারিংয়ের শিকার হয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছিল বাংলাদেশকে। আইসিসির আরেক বড় প্রতিযোগিতা চ্যাম্পিয়নস ট্রফির প্রথম ম্যাচেও বাংলাদেশ হলো বিতর্কিত আম্পায়ারিংয়ের শিকার। দুর্দান্ত দক্ষতায় বাউন্ডারি লাইনে একটি ক্যাচ ধরেছিলেন তামিম। কিন্তু অনেক নাটকের পর নিশ্চিত সেই আউটটিকে বাতিল করে দিয়েছেন থার্ড আম্পায়ার।

ইংল্যান্ডের ইনিংসের ৩৬তম ওভারে মাশরাফি বিন মুর্তজার বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দিয়েছিলেন ইংল্যান্ডের অধিনায়ক ওয়েন মরগান। বেশ খানিকটা দৌড়ে এসে ডাইভ দিয়ে দারুণভাবে বলটি তালুবন্দি করেছিলেন তামিম। কিন্তু বলটা মাটি স্পর্শ করেছিল কি না, তা নিয়ে সন্দেহ ছিল মাঠের দুই আম্পায়ারের।

তামিম বেশ আত্মবিশ্বাসের সঙ্গেই বলছিলেন যে, ক্যাচটা তিনি ঠিকঠাকই ধরেছেন। বল মাটিতে পড়েনি। কিন্তু মাঠের আম্পায়ার শুরুতেই সেটাকে নট আউট ঘোষণা দিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানতে চেয়েছেন থার্ড আম্পায়ারের কাছে। দুবার টেলিভিশন রিপ্লে দেখার পর নট আউটের সিদ্ধান্তই বহাল রেখেছেন থার্ড আম্পায়ার। যদিও সেই রিপ্লে দেখে মনে হয়েছে যে বল মাটিতে পড়ার আগেই তামিম সেটি ধরে ফেলেছিলেন। কিন্তু মাঠের দুই আম্পায়ার শুরুতেই নট আউট ঘোষণা দেওয়ায় থার্ড আম্পায়ারও সেই সিদ্ধান্তেই অটল থেকেছেন।

বিতর্কিত এই সিদ্ধান্তে নিশ্চিতভাবেই চরম হতাশ হয়েছেন বাংলাদেশের ক্রিকেটার-সমর্থকরা। তামিম তো নিজের ক্ষোভ লুকিয়েও রাখতে পারেননি। আম্পায়ারের সঙ্গে কিছুক্ষণ কথা বলার পর ফেটে পড়েছিলেন রাগে।

৩৬তম ওভারে এই আউটের সিদ্ধান্তটি বাংলাদেশের পক্ষে আসলে ম্যাচটি জয়ের সম্ভাবনা অনেকটাই বেড়ে যেত বাংলাদেশের। সে সময় ৮৬ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১০১ রান। একটি উইকেট হারালে নিশ্চিতভাবেই কিছুটা চাপের মুখে পড়ে যেত স্বাগতিকরা। বাংলাদেশও নতুন উদ্যমে ফিরতে পারত খেলায়।

এ জাতীয় আরও খবর