g নাফীসের রেকর্ডে ভাগ বসালেন তামিম | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

নাফীসের রেকর্ডে ভাগ বসালেন তামিম

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : তামিম ইকবাল বাংলাদেশের সেরা ওপেনার। অসংখ্য রেকর্ড তার ঝুলিতে। অন্যদিকে আন্তর্জাতিক ক্রিকেটে শাহরিয়ার নাফীস এখন বিস্মৃতপ্রায়। তবু এতদিন এক জায়গায় নাফীসের পাশে কেউ নাম লেখাতে পারেনি। আইসিসি চ্যাম্পিয়নস ট্রফিতে বাংলাদেশের একমাত্র সেঞ্চুরির মালিক ছিলেন নাফীস। কিন্তু আজ ক্যারিয়ারের নবম সেঞ্চুরি হাঁকিয়ে নাফীসের রেকর্ডে ভাগ বসালেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল।

বৃহস্পতিবার কেনিংটন ওভালে চ্যাম্পিয়নস ট্রফির উদ্বোধনী ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ১২টি চার ও ৩টি ছক্কায় ১৪২ বলে ১২৮ রান করেন তামিম। চ্যাম্পিয়নস ট্রফিতে কোন বাংলাদেশি ক্রিকেটারের এটি দ্বিতীয় সেঞ্চুরি। এদিন মি. ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের সঙ্গে ১৬৬ রানের জুটি গড়ে দলকে ৩০৫ রানের সংগ্রহ এনে দেন তিনি। মুশফিক ৭২ বলে ঝড়ো গতিতে ৭৯ রান করে আউট হয়ে যান।

এর আগে ২০০৬ সালের প্রথম বাংলাদেশি হিসেবে চ্যাম্পিয়নস ট্রফিতে সেঞ্চুরি করেন নাফীস। কোয়ালিফাইং গ্রুপের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭টি চার ও ১টি ছক্কায় ১৬১ বলে অপরাজিত ১২৩ রান করেন নাফীস। ফলে ৬ উইকেটে ২৩১ রানের সংগ্রহ পায় টাইগাররা। জবাবে ১৩০ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। তাই ওই ম্যাচে জিম্বাবুয়েকে ১০১ রানের বড় ব্যবধানে হারিয়েছিলো বাংলাদেশ। চ্যাম্পিয়নস ট্রফিতে সেটিই ছিলো বাংলাদেশের প্রথম ও একমাত্র জয়।