g ওয়াশিংটনেই স্থায়ী হচ্ছেন ওবামা পরিবার | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

সোমবার, ১১ই সেপ্টেম্বর, ২০১৭ ইং ২৭শে ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

ওয়াশিংটনেই স্থায়ী হচ্ছেন ওবামা পরিবার

AmaderBrahmanbaria.COM
জুন ২, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : ওবামা দম্পতির ছোট মেয়ে সাশার লেখাপড়া শেষ না হওয়া পর্যন্ত তারা ওয়াশিংটনেই থাকার সিদ্ধান্ত নিয়েছিলেন। তবে এবার তারা যুক্তরাষ্ট্রের রাজধানীতে স্থায়ীভাবেই বসবাস করতে যাচ্ছেন বলে মনে হচ্ছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে ওয়াশিংটন পোস্ট।

ওয়াশিংটনের কালোরামা এলাকায় ওবামা দম্পতি ৮১ লাখ মার্কিন ডলার ব্যয়ে একটি বাড়ি কেনেন। যদিও জানুয়ারি মাস থেকে তারা ওই বাড়িটি ভাড়া হিসেবে নিয়েছিলেন। হোয়াইট হাউজ ছাড়ার পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা ও তার স্ত্রী মিশেল এ বাড়িতেই থাকবেন বলে ধারণা করা হচ্ছে।

আট কক্ষ বিশিষ্ট ওবামার বাড়িটি ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কার বাড়ির কাছেই। অভিজাত এই কালোরামার অন্যান্য বাসিন্দাদের মধ্যে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন ও অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও ওয়াশিংটন পোস্টের মালিক জেফ বেজোসও রয়েছেন।

জানা গেছে, এলাকাটিতে সরকারি মন্ত্রী, সুপ্রিম কোর্টের বিচারক, অর্থমন্ত্রীসহ রাজনীতিবিদ ও ব্যবসায় অঙ্গনের অন্যান্য ক্ষমতাধর ব্যক্তিরাও বসবাস করছেন। এর আগে উড্রো উইলসন ও উইলিয়াম হাওয়ার্ড টাফ হোয়াইট হাউস থেকে এই এলাকায় এসে উঠেছিলেন। হোয়াইট হাউস থেকে এলাকাটি প্রায় দুই মাইল দূরে অবস্থিত।

এ জাতীয় আরও খবর