বৃহস্পতিবার, ১১ই মে, ২০১৭ ইং ২৮শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশের বিপক্ষে আয়ারল্যান্ডের স্কোয়াড ঘোষণা

AmaderBrahmanbaria.COM
মে ৯, ২০১৭

 

স্পোর্টস ডেস্ক :ঘরের মাঠে বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের আগে ইংল্যান্ডের সঙ্গে দুই ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আয়ারল্যান্ড। এ জন্যে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড।

ঘোষিত দলে ডাক পেয়েছেন দুই অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন ও পল স্ট্রার্লিং। ইনজুরির কারণে দল থেকে বাদ পড়েছেন পেস বোলার বয়েড র‌্যানকিন।

কিছু পরিবর্তন এনে অ্যান্ডি ম্যাকব্রিনের জায়গায় দলে ডাক পেয়েছেন ভারতীয় বংশোদ্ভূত সিমি সিং। পাঞ্জাবে জন্ম নেওয়া এই অলরাউন্ডার আইরিশদের হয়ে ‘এ’ দলে খেলার পরই ডাক পেলেন ১৪ সদস্যের জাতীয় দলে।

গত মাসেই আইরিশদের নাগরিকত্ব পান সিমি সিং। আয়ারল্যান্ড ও ঘরোয়া দলের হয়ে আলো ছড়ানোতেই ভাগ্য খুলে যায় ৩০ বছর বয়সী এই অলরাউন্ডারের। একই সঙ্গে কোচিংয়েও যুক্ত ছিলেন তিনি। তাই দলে ডাক পেয়ে এভাবেই উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি, ‘আমি সত্যিই অভিভূত। সামনের ম্যাচ খেলতে মুখিয়ে আছি।’

তাকে দলে নেওয়ার পক্ষে ব্যাখ্যা রয়েছে আয়ারল্যান্ড কোচ ব্রেসওয়েলের। যাতে তিনি বলেছেন, ‘তার ব্যাট-বলে নৈপুণ্য দেখে আমি অভিভূত। ও আসলেই প্রতিভাবান। সব কিছুতে খাপ খাইয়ে নেওয়ার সামর্থ্য ওর আছে।’

আয়ারল্যান্ড দল : উইলিয়াম পোর্টারফিল্ড (অধিনায়ক), অ্যান্ড্রু ব্যালবার্নি, পিটার চেজ, জর্জ ডকরেল, এড জয়েস, টিম মুরতাগ, সিমি সিং, ব্যারি ম্যাককার্থি, কেভিন ও’ব্রায়েন, নিয়াল ও’ব্রায়েন, পল স্টার্লিং, স্টুয়ার্ট টম্পসন, গ্যারি উইলসন ও ক্রেইগ ইয়াং।

ত্রিদেশীয় সিরিজের সূচি:

১২ মে- বাংলাদেশ-আয়ারল্যান্ড

১৪ মে-আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড

১৭ মে-বাংলাদেশ-নিউজিল্যান্ড

১৯ মে -আয়ারল্যান্ড-বাংলাদেশ

২১ মে -আয়ারল্যান্ড-নিউজিল্যান্ড

২৪ মে -বাংলাদেশ-নিউজিল্যান্ড