বুধবার, ১৭ই মে, ২০১৭ ইং ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

‘তরুণদের অসাম্প্রদায়িক চেতনা লালন করতে হবে’

AmaderBrahmanbaria.COM
মে ১০, ২০১৭
news-image

 

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হবে।’ বুধবার বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে এক বাণী তিনি এ কথা বলেন।

উপাচার্য বলেন, স্বাধীনতার চেতনা ও অসাম্প্রদায়িক চেতনায় তরুণ প্রজন্ম উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করলে দেশ শিক্ষা ও উন্নয়নে দ্রুত অগ্রসর হবে। এছাড়া তিনি বাংলাদেশের সকল বৌদ্ধ ধর্মাবলম্বীদের প্রতি বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা জ্ঞাপন করেন।

বুধবার বৌদ্ধ ধর্মাবলম্বীদের পবিত্র বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় সেন্টার ফর বুদ্ধিস্ট হেরিটেজ এন্ড কালচারের উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এক বর্ণাঢ্য ‘শান্তি শোভাযাত্রা’র উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

শোভাযাত্রাটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে জগন্নাথ হলের বৌদ্ধ ভাস্কর্য প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় অংশ নেন জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োজিত রবীন্দ্র অধ্যাপক ড. মহুয়া মুখার্জীসহ বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ সম্প্রদায়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ জাতীয় আরও খবর