শনিবার, ১৩ই মে, ২০১৭ ইং ৩০শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

আতিয়া মহলের দুই মামলার তদন্ত পিবিআইর কাছে হস্তান্তর

AmaderBrahmanbaria.COM
মে ১০, ২০১৭

নিউজ ডেস্ক : বহুল আলোচিত জঙ্গি আস্তানা সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়ির আতিয়া মহল থেকে বিস্ফোরক উদ্ধার ও অভিযান চলাকালে বোমা বিস্ফোরণে হতাহতের ঘটনায় দায়ের করা দুটি মামলার তদন্তের দায়িত্ব পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই এর কাছে হস্তান্তর করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গণমাধ্যম) জেদান আল মুসা জানান, সদর দপ্তরের নির্দেশে মঙ্গলবার মামলা দুটি পিবিআইর কাছে হস্তান্তর করা হয়েছে। এর আগে মামলা দুটির তদন্ত করছিল মোগলাবাজার থানা পুলিশ।

পিবিআই এর বিশেষ পুলিশ সুপার রেজাউল করিম মল্লিক বলেন, মামলার নথি ও আলামত বুঝে পেয়েছি। তদন্ত কর্মকর্তা নিয়োগ করে শিগগিরই কাজ শুরু করা হবে।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে গত ২৪ মার্চ ভোরে দক্ষিণ সুরমার শিববাড়ির আতিয়া মহল ঘিরে ফেলেন আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। পরদিন সকাল থেকে ২৮ মার্চ সন্ধ্যা পর্যন্ত বাড়িটি ঘিরে চলে সেনাবাহিনীর প্যারা কমান্ডো দলের অপারেশন টুয়াইলাইট।

অভিযানের মধ্যে ২৫ মার্চ সন্ধ্যায় ভবন সংলগ্ন পাঠানপাড়া দাখিল মাদ্রাসার পশ্চিম দিকে পর পর দুইদফা বোমা বিস্ফোরণের ঘটনায় র‌্যাবের গোয়েন্দা বিভাগের প্রধান লেফটেন্ট্যান্ট কর্নেল আবুল কালাম আজাদসহ সাতজন নিহত হন। আর অভিযান শেষে আতিয়া মহলে পাওয়া যায় চার জঙ্গির লাশ।

এ ঘটনায় ২৭ মার্চ মোগলাবাজার থানার এস আই শিপলু দাস অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। আর আতিয়া মহল থেকে বিস্ফোরক উদ্ধারের ঘটনায় এস আই সুহেল আহমদ বাদী হয়ে অপর মামলাটি করেন।

এ জাতীয় আরও খবর