রবিবার, ১৪ই মে, ২০১৭ ইং ৩১শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ধর্ষকদের বিচার দাবিতে শুক্রবার গণজাগরণ মঞ্চের বিক্ষোভ

AmaderBrahmanbaria.COM
মে ১১, ২০১৭

অনলাইন ডেস্ক : রাজধানীর বনানীর একটি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণসহ সাম্প্রতিক অব্যাহত খুন-ধর্ষণের প্রতিবাদ এবং দোষীদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে গণজাগরণ মঞ্চ।

শুক্রবার বিকেল ৪টায় রাজধানীর শাহবাগে এ কর্মসূচি পালন করা হবে বলে বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

বিজ্ঞপ্তিতে ইমরান এইচ সরকার বলেন, বাংলাদেশ এখন যেন ধর্ষকদের অভয়ারণ্য। প্রতিদিন কেউ না কেউ ধর্ষিতা হচ্ছেই। পাঁচ বছরের শিশু থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী, কেউই এসব জানোয়ারদের ছোবল থেকে বাঁচতে পারছে না। কিন্তু এর কোনোটিরই বিচার হচ্ছে না।

বিচার না হওয়ায় ধর্ষকরা বেপরোয়া হওয়ার লাইসেন্স পাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, অবস্থা এমন, যার টাকা আছে সে চাইলেই খুন-ধর্ষণ করতে পারে।

ডা. ইমরান বলেন, মেয়ের ধর্ষণের বিচার না পেয়ে মেয়েকে নিয়ে আত্মহত্যা করেছেন একজন বাবা। একটা দেশের জন্য এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?

প্রশাসনের গাফিলতিতে ক্ষোভ প্রকাশ করে গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, তনুর ধর্ষক ও খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া যেতো, তাহলে অন্যরা এই অপরাধ করার সাহস পেতো না।

দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র বলেন, আসুন এবার ঐক্যবদ্ধ হই। শুক্রবার বিকেল ৪টায় আসুন শাহবাগে। আপনি আমি হাত ধরে ব্যারিকেড করলে ধর্ষকদের কেউ বাঁচাতে পারবে না। এদিন পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও জানান তিনি।