বুধবার, ১৭ই মে, ২০১৭ ইং ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ

সেই মা-ছেলেকে পলকের ফোন

AmaderBrahmanbaria.COM
মে ১০, ২০১৭
news-image

 

নিজস্ব প্রতিবেদক : নাটোরের বাগাতিপাড়ায় এক সঙ্গে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ সেই মা-ছেলেকে এবার ফোন করে অভিনন্দন জানালেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহম্মেদ পলক।

বুধবার সকাল ৯টা ৭ মিনিটে তিনি মোবাইল ফোনে মলি রাণীর সাথে কথা বলেন।

এসময় প্রতিমন্ত্রী নানা প্রতিকূলতার মধ্য দিয়ে বিশেষ করে বয়সের বাধাকে উপেক্ষা করে ছেলে মৃন্ময় কুমার কুণ্ডুর সাথে পরীক্ষা দিয়ে সাফল্য অর্জন করায় মলি রাণী কুণ্ডুকে শুভেচ্ছা জানান। একই সাথে তিনি মা ও ছেলেকে দুটি ল্যাপটপ উপহার দেয়ার ঘোষণা দেন।

কথা বলতে গিয়ে মা মলি রাণী আবেগাপ্লুত হয়ে প্রতিমন্ত্রী পলককে তার বাড়িতে আমন্ত্রণ জানালে প্রতিমন্ত্রী তা গ্রহণ করেন।

এর আগে মলি রাণীর এসএসসি পাসের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে গত (৬ এপ্রিল) নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম ও জেলা প্রশাসক শাহিনা খাতুন তাদের বাড়িতে গিয়ে অভিনন্দন জানান। সে সময় মলি রাণীর উচ্চ শিক্ষা গ্রহণের দায়িত্ব নেয় জেলা প্রশাসন।

প্রসঙ্গত, ৩৫ বছর বয়সে ছেলের সঙ্গে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ ৪ দশমিক ৫৪ পেয়ে পাস করেন মলি রাণী কুন্ডু। তার ছেলে মৃন্ময় কুমার কুন্ডু পান জিপিএ ৪ দশমিক ৪৩। মা মলি বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ড্রেস মেকিং অ্যান্ড টেইলারিং ট্রেডের এবং ছেলে মৃন্ময় বাগাতিপাড়া মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের বিল্ডিং মেইনটেনেন্স ট্রেডের শিক্ষার্থী ছিলেন।

নবম শ্রেণীতে পড়া অবস্থায় বাবা মলিকে বিয়ে দিয়ে দেন। এরপর আর পড়ালেখা করার সুযোগ হয়নি। সংসারের চাপে গৃহিনীই রয়ে যান তিনি। এরই মধ্যে দুটি সন্তানের জন্ম দেন। ছোট ছেলের নাম পাপন কুন্ডু। ছেলেদের পড়ালেখা করাতে গিয়ে তিনি অনুভব করেন তার নিজের পড়ালেখা জানা দরকার। সেই ভাবনা থেকেই স্কুলে ভর্তি হন।

চলতি বছর মা ও ছেলে একই বইয়ে লেখাপড়া করে বাগাতিপাড়া ডিগ্রি কলেজ কেন্দ্রে এসএসসি পরীক্ষা দিয়েছেন। মলি রাণী নওগাঁ জেলার মান্দা উপজেলার প্রসাদপুরের অসিত কুন্ডুর মেয়ে এবং বাগাতিপাড়ার গালিমপুরের মিষ্টি ব্যবসায়ী দেবব্রত কুমার কুন্ডু ওরফে মিন্টুর স্ত্রী।