রবিবার, ১৪ই মে, ২০১৭ ইং ৩১শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এক কলাগাছ দেখতে হাজারো মানুষের ঢল

AmaderBrahmanbaria.COM
মে ১১, ২০১৭

অনলাইন ডেস্ক : কলাগাছ নেই এমন এলাকা পাওয়া খুবই দুস্কর। গ্রামাঞ্চলের বিভিন্ন জায়গায় কলাগাছ দেখা যায়। মাঝে মাঝে কলাগাছের ছবি ক্যামেরাবন্দি করা হলেও তাতে আশ্চর্য কিছু থাকে না। কিন্তু হুমড়ি খেয়ে কলাগাছের ছবি তোলার ঢল, এমন বিষয়টি কল্পনা করা যায়? হ্যাঁ, তেমনটাই ঘটেছে ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের পানিভান্ডা গ্রামে।

কৃষক ছবুর মিয়ার রোপন করা একটি কলা গাছের কাণ্ডে অর্ধশতাধিক থোর অর্থাৎ মোচা দেখা দিয়েছে। তার এই বিষ্ময়কর থোর দেখতেই আসছেন শত শত উৎসুক জনতা। ছোট শিশু থেকে শুরু করে বৃদ্ধ কেউ বাদ যাচ্ছেন না আশ্চর্য এই থোরটি দেখতে।

আর মোবাইল ব্যবহারকারীরা তুলে নিচ্ছেন থোরটির ছবি। ওই ইউনিয়নের চেয়ারম্যানও পুকুরের উত্তর পাড়ে দাঁড়িয়ে হাসিমুখে ছবি তুলছেন। কেউ বা দূর থেকে ক্যামেরা জুম করে ঠাহর করার চেষ্টা করছেন সৃষ্টিকর্তার এই অদ্ভুত সৃষ্টি।

গাছটি দেখতে আসা কলেজছাত্র আফসান জানান, ‘এক কলাগাছ আমি জীবনেও দেখিনি। আমার কাছে এটি বিষ্ময়কর মনে হচ্ছে।’ তার পাশে দাঁড়ানো আরেক কলেজছাত্র স্বপন বলেন, ‘গাছটি দেখতে শত শত মানুষ ভিড় করছে। মনে হচ্ছে গাছটি স্টার হয়ে গেছে।’

স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার মো. শাহজাহান খান বললেন, শুধু ভালুকায় নয় গোটা ময়মনসিংহ জুড়ে এখন এই কলাগাছের মোচা নিয়েই আলোচনা চলছে। তিনি জানান ‘ওই কলাগাছ দেখতে সর্বদা দর্শকদের ভিড় লেগেই আছে। এছাড়া অনেকে ছবিও তোলেন।’