বৃহস্পতিবার, ১১ই মে, ২০১৭ ইং ২৮শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

এরশাদের আপিলের রায় আজ

AmaderBrahmanbaria.COM
মে ৯, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি থাকাকালে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ বিভিন্ন উপহার সামগ্রীর অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেয়ায় দুদকের করা দুর্নীতির মামলার সরকারের করা আপিলের রায় আজ। বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় ঘোষণার দিন ধার্য রয়েছে।

এর আগে মামলায় সাজার দণ্ড থেকে খালাস চেয়ে এরশাদের এবং সাজা বাড়াতে রাষ্ট্রপক্ষের আপিলের শুনানি শেষে গত ১২ এপ্রিল এই দিন ঠিক করেন। ওই দিন আদালতে এরশাদের পক্ষে ছিলেন শেখ সিরাজুল ইসলাম। দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে খুরশীদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নজিবুর রহমান।

উল্লেখ্য, ১৯৮৩ সালে রাষ্ট্রপতি থাকাকালে বিভিন্ন উপহার রাষ্ট্রীয় কোষাগারে জমা না দেয়ার অভিযোগ ওঠে এরশাদের বিরুদ্ধে। ওই অভিযোগে ১৯৯১ সালের এক কোটি ৯০ লাখ ৮১ হাজার ৫৬৫ টাকা আর্থিক অনিয়মের অভিযোগে তৎকালীন দুর্নীতি দমন ব্যুরোর উপ-পরিচালক সালেহ উদ্দিন আহমেদ এরশাদের বিরুদ্ধে এ মামলা দায়ের করেন।

১৯৯২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকা বিভাগীয় বিশেষ জজ আদালত এরশাদকে তিন বছরের কারাদণ্ড দেন। একইসঙ্গে ওই অর্থ ও একটি টয়োটা ল্যান্ডক্রুজার গাড়ি বাজেয়াপ্ত করার নির্দেশ দেয়া হয়। ওই রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন এরশাদ।

এ জাতীয় আরও খবর