শুক্রবার, ৭ই জুলাই, ২০১৭ ইং ২৩শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

২৫ ম্যাচ ‘অপরাজিত’ ম্যানইউকে হারালো আর্সেনাল

AmaderBrahmanbaria.COM
মে ৮, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ওয়েলব্যাকের গোল উদযাপনএক-দুই পা করে প্রিমিয়ার লিগে এগিয়ে চলছিল ম্যানচেস্টার ইউনাইটেড। গত ২৩ অক্টোবর চেলসির বিপক্ষে হারের পর থেকে খুব বেশি জয়ের দেখা পায়নি তারা, কিন্তু হারেওনি। কিন্তু অচেনা ওই স্বাদ পেতে হলো শেষদিকে এসে। ২৫ ম্যাচ ধরে লিগে অপরাজিত ম্যানইউ রোববার হেরে গেছে আর্সেনালের মাঠে। ২-০ গোলে হেরে পরের মৌসুমের চ্যাম্পিয়নস লিগ খেলার স্বপ্নে বড় ধরনের হোঁচট খেল হোসে মরিনহোর শিষ্যরা। আর এ জয়ে শেষ চারে জায়গা পাওয়ার আশা বাঁচিয়ে রাখল আর্সেনাল।

মাত্র ৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে সুযোগ পেয়েছিল ম্যানইউ। কিন্তু আর্সেনালের ডিফেন্ডাররা সেই বিপদ কাটিয়ে তোলে। তিন মিনিট পর ম্যানইউ বাধা দেয় আর্সেনালকে। অ্যারন রামসির ক্রস শট ঠেকিয়ে দেন গোলরক্ষক ডেভিড ডি গিয়া।

আর্সেনাল তাদের দাপট দেখাতে থাকে। আরেকবার আক্রমণ চালায় তারা ম্যানইউর রক্ষণভাগে। দানি ওয়েলব্যাক চেষ্টা করেছিলেন গোলমুখ খুলতে, কিন্তু সেন্টারব্যাক জোন্স বাইরে বল পাঠিয়ে দেন। ২৭ মিনিটে ওই চেষ্টা ব্যর্থ হওয়ার তিন মিনিট পর আবার ওয়েলব্যাক সুযোগ নষ্ট করেন। ৩২ মিনিটে আর্সেনালের দুর্বল রক্ষণভাগের সুযোগ নিয়ে ম্যানইউকে এগিয়ে দিতে পারতেন ওয়েন রুনি।

তবে আক্রমণ পাল্টা আক্রমণে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে। দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক দর্শকদের উদযাপনের উপলক্ষ এনে দেন গ্রানিত ঝাকা। অ্যালেক্স ওক্সলেড-চেম্বারলেইনের সহায়তায় ৫৪ মিনিটে ডি গিয়ার মাথার উপর দিয়ে বল জালে জড়ান সুইশ মিডফিল্ডার। প্রথম গোলের তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। চেম্বারলেইনের ক্রস শুরুতে ডারমিয়ান বাধা দিতে পারলেও ওয়েলব্যাক বল দখল করে জালে পাঠান।

এ জয়ে আর্সেনাল চার নম্বর দল ম্যানসিটির সঙ্গে ব্যবধান ৬ পয়েন্টে কমিয়ে আনল। সিটিজেনদের চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা। ৩৪ ম্যাচে আর্সেনালের অর্জন ৬৩ পয়েন্ট। অন্যদিকে তাদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে থেকে পাঁচ নম্বরে ম্যানইউ। সূত্র- ইএসপিএনএফসি