সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

‘ভয়াবহ পরিণতির মুখে পড়বে উ. কোরিয়া’

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭

---

 

আন্তর্জাতিক ডেস্ক :ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখায় উত্তর কোরিয়াকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জি-২০ সামিটে যাওয়ার পথে পোল্যান্ডের রাজধানী ওয়ারশয়ে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার ‘জঘন্য’ আচরণের জন্য পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ভয়াবহ জবাব দেয়ার বিষয়টি তিনি বিবেচনা করছেন। এ সময় তিনি সারা বিশ্বের মার্কিন মিত্রদেরকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেয়ার আহবান জানান।

তিনি আরো বলেন, আমি সব দেশকে এই বৈশ্বিক হুমকির বিরুদ্ধে লড়াই করার আহবান জানাচ্ছি। পাশাপাশি উত্তর কোরিয়া যে ভয়াবহ পরিণতির সম্মুখীন হতে চলেছে তাও দেশটির সামনে তুলে ধরার আহবান জানাচ্ছি।

মঙ্গলবার উত্তর কোরিয়া একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর তারা দাবি করেছে, এ ক্ষেপণাস্ত্র বিশ্বের যেকোনো জাগায় আঘাত হানতে পারে। তারই পরিপ্রেক্ষিতে ট্রাম্প পিয়ংইয়ংকে এ হুঁশিয়ারি দিলেন। সূত্র: রয়টার্স
‘ভয়াবহ পরিণতির মুখে পড়বে উ. কোরিয়া’ প্রকাশ : ০৬ জুলাই ২০১৭, ১৮:৪৩ আন্তর্জাতিক ডেস্কপ্রিন্ট অঅ-অ+ ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা অব্যাহত রাখায় উত্তর কোরিয়াকে ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে বলে কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জি-২০ সামিটে যাওয়ার পথে পোল্যান্ডের রাজধানী ওয়ারশয়ে এক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার ‘জঘন্য’ আচরণের জন্য পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে ভয়াবহ জবাব দেয়ার বিষয়টি তিনি বিবেচনা করছেন। এ সময় তিনি সারা বিশ্বের মার্কিন মিত্রদেরকে উত্তর কোরিয়ার বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেয়ার আহবান জানান। তিনি আরো বলেন, আমি সব দেশকে এই বৈশ্বিক হুমকির বিরুদ্ধে লড়াই করার আহবান জানাচ্ছি। পাশাপাশি উত্তর কোরিয়া যে ভয়াবহ পরিণতির সম্মুখীন হতে চলেছে তাও দেশটির সামনে তুলে ধরার আহবান জানাচ্ছি। মঙ্গলবার উত্তর কোরিয়া একটি ক্ষেপণাস্ত্র পরীক্ষার পর তারা দাবি করেছে, এ ক্ষেপণাস্ত্র বিশ্বের যেকোনো জাগায় আঘাত হানতে পারে। তারই পরিপ্রেক্ষিতে ট্রাম্প পিয়ংইয়ংকে এ হুঁশিয়ারি দিলেন। সূত্র: রয়টার্স

এ জাতীয় আরও খবর