সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

এইচএসসির ফল ২৩ জুলাই

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭
news-image

---

 

নিজস্ব প্রতিবেদক : এইচএসসি ও সমমানের (উচ্চ মাধ্যমিক) পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী ২৩ জুলাই।শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

২৩ জুলাই সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেনশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপরে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

গত কয়েকবছর পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। সেই হিসেবে ২৪ জুলাই ৬০ দিন পূর্ণ হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে।

এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ২ এপ্রিল। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে।
এইচএসসির ফল ২৩ জুলাই প্রকাশ : ০৬ জুলাই ২০১৭, ১৭:৪৭ বিবার্তা প্রতিবেদকপ্রিন্ট অঅ-অ+ এইচএসসি ও সমমানের (উচ্চ মাধ্যমিক) পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী ২৩ জুলাই। শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। ২৩ জুলাই সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেনশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপরে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে। গত কয়েকবছর পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়। সেই হিসেবে ২৪ জুলাই ৬০ দিন পূর্ণ হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে। এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ২ এপ্রিল। এবার আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ডের অধীনে ১১ লাখ ৮৩ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে।