বুধবার, ১০ই মে, ২০১৭ ইং ২৭শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

ঘাড় থেকে মাথা ৩৬০ ডিগ্রি ঘোরে এই যুবকের! (ভিডিও)

AmaderBrahmanbaria.COM
মে ৬, ২০১৭

অনলাইন ডেস্ক : কোনও মানুষের শরীর কতটা নমনীয় হতে পারে তার সীমা বোধ হয় ছাড়িয়ে দিয়েছেন ভারতের সুরাতের যশ শাহ। ১৮ বছরের এই তরুণ পেঁচার মতো প্রায় ১৮০ ডিগ্রি ঘাড় ঘোরাতে পারে। ইচ্ছেমতো ঘোরাতে পারে হাত-পা। সে এমন ভাবে হাত পা ঘোড়ায় যেন মনে হবে এই বুঝি গেল বোধ হয় হার-গোর ভেঙে। কিন্তু না সে সব আদৌ কিছুই হবে না। বেশ নিশ্চিন্তে যেমন খুশি তেমন ঘুরে যাচ্ছে ঘাড় থেকে মাথা। স্থানীয়রা তার নাম দিয়ে দিয়েছে ‘রবার ম্যান’।

ইতিমধ্যেই ভারতের সব থেকে সব থেকে নমনীয় ব্যক্তির খাতায় নাম লিখিয়েছে যশ। এবার তার লক্ষ্য ‘গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড’-এর পাতায় নাম তুলে ফেলা। যশ জানিয়েছে, কৈশোরে পা দেওয়ার পর থেকে এর অনুশীলন শুরু করেছিল সে। তবে তার এমন ‘ফেক্সিবল’ হওয়ার ইচ্ছা জাগে আমেরিকার অঙ্গপ্রত্যঙ্গ সঞ্চালক ড্যানিয়েল ব্রাউজিং স্মিথকে দেখে। কখনও টিভি, কখনওবা ইন্টারনেট যখনি সময় পেয়েছে মন দিয়ে সে দেখেছে ড্যানিয়েল ব্রাউজিং স্মিথের ভিডিও। তারপর নিজে থেকেই সেই ভিডিও দেখে তা নকল করা শুরু।

এমন হাত পা বাঁকাতে শুরু করলে যেকোনো মুহূর্তে বড় রকমের ক্ষতি হতে পারে। এই প্রসঙ্গে দেশের ‘রবার ম্যান’-র ব্যখ্যা ‘দাদুর থেকে এই বিষয়ে খুব উত্সাহ পেয়েছি’। যশ এও জানিয়েছে, “এক বছর স্কুল থেকে ছুটি নিয়ে অভ্যাস চালিয়ে গিয়েছি। ” পাশাপাশি সে এও জানিয়েছে তার এমন কেরিয়ারের গড়ার লক্ষ্যে তার পরিবার সবসময় তার পাশে থেকেছে। কেউ কনওদিন তাকে বাধা দেয়নি।