মঙ্গলবার, ২রা মে, ২০১৭ ইং ১৯শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

বর্তমান সরকার পিছিয়ে থাকা জনগোষ্টীকে মুল স্রোতধারায় ফিরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপ বাস্তবায়ন করছে-জেলা প্রশাসক

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৭, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান বলেছেন, বর্তমান সরকার অবহেলিত বঞ্চিত পিছিয়ে থাকা জনগোষ্টী এবং সমাজের বিশেষ শ্রেণীর মানুষকে মূল স্রোতধারায় আনতে নানা উন্নয়নমূলক পদক্ষেপ বাস্তবায়ন করছে। হিজরা জনগোষ্টীকে কর্মসংস্থানের জন্য বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচী হচ্ছে। এই সবই সরকারের উন্নয়নের অনন্য দৃষ্টান্ত। তিনি বলেন সমাজসেবা কার্যালয়ের মাধ্যমে সফলভাবে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নের ফলে হিজরাদের মাঝে কর্মউদ্দীপনা সৃষ্ঠি হয়েছে। হিজরা জনগোষ্ঠীর মধ্যে যাদের প্রতিভা রয়েছে সেই প্রতিভার বিকাশে আমরা কাজ করবো। তিনি বলেন চেষ্টা থাকলে অনেক কিছুইতেই আমরা সফল হতে পারবো। তিনি হিজরা জনগোষ্টীকে প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষতা অর্জন এবং প্রশিক্ষণলব্ধ জ্ঞানে সৎ পথে সাবলম্বী হওয়ার আহবান জানান।

গতকাল বৃহস্পতিবার সকালে ব্রাহ্মণবাড়িয়ার সমাজসেবা কার্যালয়ের মিলনায়তনে সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে হিজরা জনগোষ্টীর জীবনমান উন্নয়নে ৫০ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক মোস্তফা মাহমুদ সারোয়ার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সাঈদ, সদর উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সরাইল উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান,সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এড. তাসলিমা সুলতানা খানম নিশাত,জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সালমা আহমেদ, জেলা বাজার কর্মকর্তা নাজমুল হুসাইন, বীর মুক্তিযোদ্ধা কবীর আহম্মেদ খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আল আমীন শাহীন। স্বাগত বক্তব্য রাখেন আখাউড়া সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আল মাহমুদ, শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজসেবা কর্মকর্তা রওশান আরা, প্রশিক্ষক স্মৃতি সবুর, হিজরা জনগোষ্টীর পক্ষে আলম আরা মিনু প্রমুখ।অনুষ্ঠান পরিচালনা করেন শাপলা মানবিক উন্নয়ন কেন্দ্রের নির্বাহী পরিচালক এসএম শাহীন।
৫০ দিন ব্যাপীী বিউটিফিকেশন প্রশিক্ষণে ৫০ জন হিজরা অংশ নিচ্ছে।