১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ


অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলছে ব্রাজিল


Amaderbrahmanbaria.com : - ১৬.১১.২০১৬

স্পোর্টস ডেস্ক : অপ্রতিরোধ্য গতিতে ছুটে চলছে অপরাজেয় ব্রাজিল। নতুন কোচ তিতের অধীনে এমনই ভয়ানক হয়ে উঠেছে ফুটবল বিশ্বের এই পরাশক্তি। আর্জেন্টিনার পর এবার ব্রাজিলের টানা ষষ্ঠ শিকারে পরিণত হলো পেরু। রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ২-০ তে পেরুকে হারিয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

বুধবার সকালে পেরুর রাজধানী লিমার জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত বাছাইপর্বের ম্যাচে শুরু থেকেই চিরপরিচিত আক্রমণত্বক ব্রাজিল। তবে ম্যাচের সপ্তম মিনিট থেকে শুরু করে অনেকগুলো সুযোগ মিস করার পর ৫৮তম মিনিট প্রথম গোল আসে। ডি-বক্সে বল নিয়ে ঢুকে পড়ে যান কৌতিনিয়ো। দুর্ভাগ্যের শিকার পেরুর এক ফুটবলারের পায়ে লেগে সেই বল যায় জেসুসের কাছে। সেটিকে জালে জড়াতে এতটুকু ভুল করেননি ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এরপর চলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণে জমজমাট ম্যাচ। বেশ কয়েকবার শক্তিশালী আক্রমণ চালিয়েও বল লক্ষ্যভেদ করতে পারেনি পেরু। তবে ৭৮ তম মিনিটি জয়সূচক গোল পায় ব্রাজিল। এই গোলেও বড় অবদান তরুণ জেসুসের। ডি-বক্সে ঢুকে তিনি পাস দেন আগুস্তোকে। এতটুকু ভুল না করে বল জালে জড়ান আগুস্তো। বাছাইপর্বে ছয় ম্যাচ খেলে ৫ গোল করা ছাড়াও তিনটি গোলে অবদান রাখলেন জেসুস।

এই জয়ে দারুণ এক রেকর্ড গড়ল তিতের শিষ্যরা। দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে প্রথম দল হিসেবে এক আসরে টানা ছয় ম্যাচ জিতল দলটি। সেই সঙ্গে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত হলো তিতের শিষ্যদের।  এই ব্রাজিলকে থামানো কঠিন!





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close