১৮ই নভেম্বর, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 5 » জাকির নায়েকের এনজিও নিষিদ্ধ ভারতে


জাকির নায়েকের এনজিও নিষিদ্ধ ভারতে


Amaderbrahmanbaria.com : - ১৫.১১.২০১৬

 

আন্তর্জাতিক ডেস্ক :জঙ্গি ও সন্ত্রাসীমূলক কর্মকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে অবশেষে জাকির নায়েকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিল ভারতের কেন্দ্রীয় সরকার।মঙ্গলবার ভারত সরকারের তরফে জাকিরের এনজিও ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ) বেআইনি সংস্থা বলে ঘোষণা করার পাশাপাশি পাঁচ বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করা হয়।

আনলফুল অ্যাক্টিভিটিস প্রিভেনশন অ্যাক্ট (ইউএপিএ) ধারায় অভিযোগ এনে জাকিরের এনজিও নিষিদ্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়। দেশের প্রতিটি আইন প্রয়োগকারী সংস্থাকে জাকিরের এনজিও’র ওপর কড়া নজরদারি রাখার নির্দেশ দেয়া হয়। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে নিষেধাজ্ঞার বিষয়টি অনুমোদন দেয়া হয়।

নিষিদ্ধ ঘোষণার পর আইআরএফ’র তরফ থেকে বলা হয়, সরকারিভাবে আমাদের এ ব্যাপারে কিছু জানানো হয়নি। আমরা আইনি সহায়তা নেব।

গত ১ জুলাই ঢাকার গুলশানে হলি আর্টিসান বেকারিতে জঙ্গি হামলার পর জাকির নায়েকের নাম উঠে আসে। জানা যায়, হামলায় জড়িত দুই জঙ্গি জাকিরের ভাষণে উদ্বুদ্ধ হয়েছিল। বিষয়টি সামনে আসার পরই জাকিরের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয় বাংলাদেশ সরকার। সেদেশে জাকিরের পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়। পাশাপাশি ভারতের কেন্দ্রীয় সরকার ও মহারাষ্ট্র রাজ্য সরকারও আলাদা করে জাকিরের বিরুদ্ধে তদন্ত শুরু করে, তার বিরুদ্ধে ফৌজদারি মামলাও করা হয়। যদিও আটক হওয়ার ভয়ে সে সময় সৌদিতে অবস্থান করা জাকির আর ভারতে ফেরেননি।

জাকিরের বিরুদ্ধে তদন্তে নেমে গোয়েন্দারা জানতে পারে যে, জঙ্গি মামলায় অভিযুক্ত প্রায় অর্ধশতাধিক ব্যক্তিকে সন্ত্রাসের প্রতি উৎসাহ দেয়ার পেছনে জাকির নায়েকের ভূমিকা ছিল। জাকির নায়েকের বিরুদ্ধে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভেধ ও বিদ্বেষ তৈরি করা, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করা ও ধর্মান্তকরণের অভিযোগ উঠেছে।

আইআরএফ’র প্রধান কার্যালয় রয়েছে মুম্বাইয়ে। মুম্বাই ও চেন্নাইতে দুটি ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলও পরিচালনা করে জাকিরের এনজিওটি, পাশাপাশি মুম্বাইতে প্রচুর সম্পত্তি রয়েছে এই এনজিও’র নামে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close