১২ই সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ২৮শে ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জিয়া প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না: হানিফ


Amaderbrahmanbaria.com : - ০৯.০৯.২০১৬

 

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি রাষ্ট্রক্ষমতায় থাকাকালীন জিয়াউর রহমানকে স্বাধীনতা পদক দেয়া হয়েছিল। বঙ্গবন্ধুর সমপর্যায়ে জিয়াউর রহমানকে আনার জন্য স্বাধীনতা পদক দেয়া হয়েছিল। তাকে স্বাধীনতা পদক দেয়া যে ভুল ছিলো। বর্তমান সরকার সেই ভুলটা সংশোধন করেছে।

শুক্রবার দুপুর ২টায় কুষ্টিয়ার নিজ বাড়িতে দলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় শেষে ‘জিয়াউর রহমানের স্বাধীনতা পদক পাওয়া প্রসঙ্গে’ সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, জিয়াউর রহমান যে প্রকৃত মুক্তিযোদ্ধা ছিলেন না সেটার পক্ষে অজস্র প্রমাণ রয়েছে। তিনি দালাল আইন বাতিল করে যুদ্ধাপরাধী মানবতাবিরোধী অপরাধের দায়ে বিচারাধীন সাড়ে ১১ হাজার রাজাকার আলবদরদের মুক্ত করে দিয়েছিলেন।

তিনি বলেন, পাকিস্তানের চেতনা বাস্তবায়নের জন্য জিয়াউর রহমান সে সময় কাজ করেছিলেন। বিএনপি তার দলের নেতাকে মুক্তিযুদ্ধের পক্ষে বড়কাণ্ডারি প্রতিষ্ঠা করার জন্য মিথ্যাচারের আশ্রয় নিয়ে স্বাধীনতা পদক দিয়েছিলো।

এ সময় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হাজী রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক আজগর আলী ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাইজাল আলী খানসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close