১২ই সেপ্টেম্বর, ২০১৬ ইং, সোমবার ২৮শে ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


অ্যাসিডদগ্ধ রেশমার বিশ্ব জয়


Amaderbrahmanbaria.com : - ০৯.০৯.২০১৬

আন্তর্জাতিক ডেস্ক: নিউইয়র্কের ফ্যাশন উইকে র‌্যাম্পে হেঁটে অভাবনীয় বিস্ময় গড়লেন ভারতের রেশমা কোরেশি। ২০১৪ সালের মে মাসে সালফিউরিক অ্যাসিডে ঝলসে যায় রেশমার বাম চোখ ও মুখম-লের বাম পাশ।

গতকাল বৃহস্পতিবার প্রথমবারের মতো নিউইয়র্কে র‌্যাম্পে হাঁটলেন ১৯ বছর বয়সী অ্যাসিড জয়ী রেশমা। ভারতীয় ডিজাইনার অর্চনা কোচারের পোশাকে র‌্যাম্পে হাঁটেন তিনি। এছাড়া ভাসাই কিউটারের শো-তেও হাঁটার কথা রয়েছে রেশমার।

২০১৪ সালে রেশমার দুলাভাই তার গায়ে সালফিউরিক অ্যাসিড ছুঁয়ে মারেন। এতে চিরতরে নষ্ট হয়ে যায় তার বাম চোখ। সেই সঙ্গে বিকৃত হয়ে যায় মুখের বামপাশ। অ্যাসিড হামলার পর থেকে এই মডেল ‘মেক লাভ নট স্ক্যায়ার্স’ নামে একটি অলাভজনক সংস্থার সঙ্গে রয়েছেন। সংস্থাটি অ্যাসিডদগ্ধদের পুনর্বাসনের ব্যবস্থা করে।

গত মাসে সংস্থাটি একটি আবেগঘন ভিডিও পোস্ট করেছিল। যেখানে দেখানো হয়েছিল অ্যাসিডদগ্ধ রেশমা নিউইয়র্কের ফ্যাশন উইকে অংশগ্রহণের খবর পেয়ে কিভাবে অনুভূতি প্রকাশ করেছিলেন।

রেশমা #TakeBackBeauty ক্যাম্পেইনের মাধ্যমে প্রযোজক সংস্থা এফটিএল মোডার নজরে আসেন। রেশমা বলেন, ‘প্রথমবারের মতো নিউইয়র্কে এসেছি এবং আমি খুবই উচ্ছ্বসিত। আমি মনে করি, অ্যাসিডদগ্ধরা কিভাবে বেঁচে থাকে এটি সকলের জানা উচিত। সেই সঙ্গে তাদের স্বাভাবিক জীবন-যাপনের সুযোগ করে দেয়া উচিত।’





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদক : বিশ্বজিত পাল বাবু
চেয়ারম্যান : আলহাজ্ব নুরুজ্জামান
ঠিকানা : ৬০৩ ফুলবাড়িয়া, ব্রাহ্মণবাড়িয়া।
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563


close