মঙ্গলবার, ২রা অক্টোবর, ২০১৮ ইং ১৭ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

বাংলালিংককে সাশ্রয়ী ইন্টারনেট দিতে অনুরোধ প্রতিমন্ত্রীর

ডেস্ক রির্পোট : মোবাইল অপারেটর বাংলালিংককে কম খরচে উন্নত ইন্টারনেট সেবা দেওয়ার অনুরোধ করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে বাংলালিংকের একটি প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ​ করলে এ অনুরোধ করেন তিনি।

de276a5500ac5840d3284297657c6fe6-polok-upডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, বর্তমানে বাংলাদেশ সফর করছেন বাংলালিংকের মূল প্রতিষ্ঠান ভিম্পেলকমের প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) রেন সুস্টার। তিনিসহ বাংলালিংকের একটি প্রতিনিধিদল প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ​ করেন। এ সময় প্রতিমন্ত্রী বাংলালিংককে বাংলাদেশের সব এলাকায় নিরবচ্ছিন্ন উন্নত নেটওয়ার্ক সুবিধা ও কম খরচে ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেওয়ার কথা বলেন।

গ্রাহক সংখ্যার দিক থেকে তিন কোটি অতিক্রম করায় বাংলালিংককে অভিনন্দন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলালিংক প্রশংসনীয় সেবা দিচ্ছে। এখন সরকার সবাইকে সঙ্গে নিয়ে এম-কমার্স, এম-গভর্নমেন্ট বাস্তবায়নে আন্তরিক এবং বাংলালিংক তাতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।’

মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, সাক্ষাতে প্রতিমন্ত্রী বলেন, দেশের সব এলাকায় ইন্টারনেটের গতি এক নয়। এলাকাভেদে ইন্টারনেটের গতির এই পার্থক্য দূর করা প্রয়োজন। এ ছাড়া আরও সস্তায় বাংলালিংক ইন্টারনেট দিতে পারে কি না তা ভেবে দেখতে বাংলালিংকের প্রতিনিধিদলকে অনুরোধ করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াদ সাতারা, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব শ্যামসুন্দর সিকদার, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক জসিম উদ্দিন আহমেদ ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব আবদুল বারী।