সোমবার, ১৫ই অক্টোবর, ২০১৮ ইং ৩০শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

দুর্দান্ত দুই গোলের পর চোট নিয়ে মাঠ ছাড়লেন সালাহ

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ইনজুরির কারণে মাঠ ছাড়তে হয়েছিল মোহাম্মদ সালাহকে। গেল মৌসুমে লিভারপুলের সর্বোচ্চ এই গোলদাতার চোট এতটাই গুরুতর ছিল যে বিশ্বকাপে মিশরের হয়ে খেলাটা নিয়েও অনিশ্চায়তায় পড়তে হয়। যদিও সব জল্পনা ছাপিয়ে জাতীয় দলের হয়ে রাশিয়া বিশ্বকাপের শেষ দুই ম্যাচে নামলেও আহামরি কিছুই করতে পারেননি। এতে গ্রুপ পর্ব থেকেই ছিটকে পড়তে হয় ফারাওদের। শুক্রবার রাতে আফ্রিকান নেশনসন কাপের বাছাই পর্বে নেমেছিল সালাহর দল। সোয়াজিল্যান্ডের বিপক্ষে বড় জয় পেলেও ম্যাচের শেষ দিকে ফের ইনজুরিতে পড়ে মাঠ থেকে বিদায় নিতে হলো এই ২৬ বছর বয়সী এই ফরোয়ার্ডকে।

রাজধানী কায়রোতে আফ্রিকা মহাদেশের দক্ষিণাঞ্চলের এই দেশটির বিপক্ষে এদিন ৪-১ গোলে জয় নিশ্চিত করে মিশরীয়রা। ম্যাচে দুটি দুর্দান্ত গোল করেন অধিনায়ক সালাহ। ফ্রি কিক থেকে নিজের প্রথম গোল করে প্রতিপক্ষের গোলকিপার কে বোকা বানান লিভারপুল তারকা। অন্যদিকে কর্নার কিক থেকে নিজের দ্বিতীয় গোলটি তুলে নেন মিশর দলপতি। ম্যাচের ৮৮ মিনিটে মাঠে ছাড়তে হয় তাকে।

ইংলিশ প্রিমিয়ার লিগে ২০১৭/১৮ মৌসুমে ৩২ গোল দিয়ে গোল্ডেন বুট জয় করে নিয়েছিলেন মিশরীয় ফরোয়ার্ড। যদিও চলতি মৌসুমে ৮ ম্যাচে মাত্র ৩ গোল দিয়ে এমনিতেই রয়েছেন সমালোচনায় তার ওপর ‘মরার উপর খাড়ার ঘা’ হিসেবে সঙ্গী হলো চোট।

সালহর চোট গুরুতর নয় উল্লেখ করে মিশর দলের সহকারী ম্যানেজার হ্যানি রামঝি বলেন, জাতীয় দলের ফিজিও জানিয়েছেন মাংসপেশীর টান লেগেছে। আমার মনে হয়না এটি তেমন গুরুতর।

আগামী মঙ্গলবার সোয়াজিল্যান্ডের বিপক্ষে ফের মুখোমুখি হবে ফারাওরা। ইনজুরি কাটিয়ে ওই ম্যাচে দলের সবচেয়ে বড় তারকাকে ফিরে পাওয়াই আপাতত মিশরের জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ।