বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ফোনের আলোয় অপারেশন!

নিউজ ডেস্ক।। ট্রেনের ধাক্কায় পায়ে আঘাত পেয়ে কাতরাচ্ছিল কুকুরটি। বিষয়টি নজর এড়ায়নি পশুপ্রেমীদের। কুকুরটিকে বাঁচাতে তাই ঝটপট অপারেশন শুরু করে দিলেন ফোনের আলো দিয়েই। প্রায় দেড় ঘণ্টা অপারেশন শেষে তাকে বাঁচিয়েও তুললেন তারা। ঘটনাটি ভারতের মালদহের।

মেডিক্যাল কলেজের সামনে দিয়ে রেলপথ গেছে। গত মঙ্গলবার ওই রেললাইন পার হতে গিয়ে কুকুরটির ডান পা জখম হয়। স্থানীয়দের দাবি, ওই অবস্থায় কুকুরটি নিজেই মেডিক্যাল কলেজের সামনে চলে আসে। কিন্তু সেখানে তার চিকিৎসার ব্যবস্থা হয় না। ঘটনার পর তিন দিন ধরে জখম নিয়ে সেই এলাকাতেই ঘুরে বেড়ায় কুকুরটি। শুক্রবার রাতে এক আত্মীয়র চিকিৎসা করাতে মেডিক্যালে আসেন পবিত্র সরকার নামের এক সুহৃদ। তখন তার নজরে পড়ে কুকুরটি। সঙ্গে সঙ্গে খবর দেন কেয়ার ইউনিটে। ওই রাতেই সদলে ছুটে আসেন ওই ইউনিটের কর্ণধার স্বরূপ চট্টোপাধ্যায়।

মেডিক্যাল কলেজ হাসপাতালের আউটডোরের পাশে দুটো টেবিল দিয়ে রীতিমতো তৎক্ষণাৎ তৈরি করা হয় একটা অপারেশন থিয়েটার। বেড বলতে সেই টেবিলই। তবে পর্যাপ্ত আলোর ব্যবস্থা না থাকায় তাদের দুটো ফোনের আলো জ্বালিয়ে অপারেশন সম্পন্ন করা হয়। প্রায় আড়াই ঘণ্টার প্রচেষ্টায় সফলও হয় অপারেশনটি। কুকুরটিকে সুস্থ করার এ ঘটনাটি এলাকাতে উৎসবের আমেজ বয়ে দিয়েছে রীতিমতো।