বুধবার, ১০ই অক্টোবর, ২০১৮ ইং ২৫শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

অভিযানেও থামছে না ভেজাল দুধের অসাধু ব্যবসায়ীরা

নিউজ ডেস্ক : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভেজাল দুধবিরোধী অভিযান চালিয়েও থামছে না অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্য। গতকাল শনিবার দুধের সঙ্গে নদীর পানি মেশাতে গিয়ে হাতেনাতে ধরা পড়েছে মোত্তালিব নামের এক কারবারি। এ সময় ওই ভেজাল দুধের জারে একটি টেংরা মাছ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গতকাল সকালে উপজেলার দহকুলা নদীর ঘাটে দুধে নদীর পানি মেশাচ্ছিলেন রায়গঞ্জের ঘুড়কা বেলতলার ব্যবসায়ী আব্দুল মোত্তালেব। সেখানে অভিযান চালিয়ে তাঁকে হাতেনাতে ধরে ফেলেন উল্লাপাড়ার ইউএনও আরিফুজ্জামান। এ সময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে মোত্তালেবের তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়। পাশাপাশি প্রকাশ্যে ওই ভেজাল দুধ ধ্বংস করা হয়। এ সময় জারের ভেতর থেকে একটি টেংরা মাছ বেরিয়ে আসে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুজ্জান জানান, মোত্তালেব ৪০ কেজির দুধের জারে আট কেজি করে নদীর পানি মেশাচ্ছিলেন। ওই দুধ ঢাকায় নিয়ে যাওয়ার কথা ছিল। তাঁর ভেজাল দুধ ধ্বংস করার সময় একটি টেংরা মাছ পাওয়া গেছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় ইউএনওর সঙ্গে উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক ও স্যানিটারি ইন্সপেক্টর এস এম শহিদুল ইসলাম রন্টু, উল্লাপাড়া মডেল থানার উপপরিদর্শক নুরে আলম সিদ্দীকিসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।