রবিবার, ৭ই অক্টোবর, ২০১৮ ইং ২২শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

‘তারেককে মামলায় জড়াতে আদালত থেকে চার্জশিট ফিরিয়ে নেয়া হয়’

নিজস্ব প্রতিবেদক : ২১শে আগস্ট বোমা হামলা মামলায় কয়েক দফা চার্জশিট দেয়া হয়। বিচার কাজ অনেক দুর এগিয়ে যাওয়ার পর বিচারিক আদালত থেকে চার্জশিট ফিরিয়ে এনে সম্পূরক চার্জশিট দেয়া হয়। যা বেআইনি ও নজিরবিহীন। এর উদ্দেশ্য হলো বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে উক্ত মামলায় জড়ানো। বললেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
বৃহস্পতিবার সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

লিখিত বক্তব্যে রিজভী বলেন, ২০১১ সালের ৭ই এপ্রিল মুফতি হান্নানকে অমানুষিক নির্যাতনের করে তাকে দিয়ে আদালতে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নাম বলানো হয়।
রিজভী বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ওপর সরকারের ক্রোধ, রোষ আর জিঘাংসা কত ভয়ংকর, তা মুফতি হান্নানের জবানবন্দিতে ফুটে উঠেছে। তারেক রহমানসহ অন্যান্য নেতাকে এ মামলায় জড়ানোর জন্য মুফতি হান্নানের ওপর পৈশাচিক অত্যাচার করা হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি নেতাকর্মীরা এখন প্রতিনিয়ত হামলা-মামলার শিকার। কোনও কারণ ছাড়াই কাল্পনিক মামলার বন্যায় ভাসিয়ে দেয়া হয়েছে দেশকে। বিএনপি নেতাকর্মীদের ঘুম হারাম করে দিয়েছে এই ভোটারবিহীন সরকার।
রিজভী অভিযোগ করেন, কোনও ওয়ার্ডেই তিন জন নেতাকর্মী একসাথে চলাফেরা করতে পারছে না। তুলে নিয়ে যায় কিশোর, তরুণ, ছাত্রদল, যুবদলও অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের, এমনকি বয়স্ক বিএনপি‘র মানুষদেরও। গুম করা হচ্ছে, চলানো হচ্ছে অকথ্য অত্যাচার নির্যাতন। তিনি আরও বলেন, বিরোধী দলের প্রতি সরকারের নীতি হচ্ছে-বিরোধী নেতাকর্মীদের ধর থেকে মুণ্ডু খসিয়ে ফেলার নীতি।