বৃহস্পতিবার, ৪ঠা অক্টোবর, ২০১৮ ইং ১৯শে আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

এক রাখাল যুবক একদিন একটি খুব সুন্দর যুবতী মেয়েকে দেখল। মেয়েটিকে রাখাল যুবক বিয়ের প্রস্তাব দিল। মেয়েটি রাজী হয়ে গেল। তাঁরা দুজনে মিলে……..

সুন্দর একটি শিক্ষামূলক ঘটনা
এক রাখাল যুবক একদিন একটি খুব সুন্দর যুবতী মেয়েকে দেখল। মেয়েটিকে রাখাল যুবক বিয়ের প্রস্তাব দিল। মেয়েটি রাজী হয়ে গেল। তাঁরা দুজনে মিলে গেল কাজির নিকট বিয়ে পড়ানোর জন্য। কাজি মেয়েটিকে দেখে নিজেই পছন্দ করে ফেলল এবং বলল সে তো রাখাল. আমিই তোমাকে বিয়ে করব। এতে রাখাল ও কাজির মধ্যে ঝগড়া লেগে গেল। এবার তাঁরা তিনজনে মিলে নালিশ নিয়ে গেল পুলিশের কাছে। পুলিশ মেয়েটিকে দেখে বলল, ওরা দুজনেই বাদ আমিই তোমাকে বিয়ে করব। এবার রাখাল,কাজি ও পুলিশ এই তিনজনের মধ্যেই ঝগড়া লেগে গেল। মেয়েটি এবার বলল, ঠিক আছে এবার তোমরা তিনজনে এক কাজ কর, আমি দৌড় দিব আর তোমরা আমার পিছনে দৌড়াবে যে আমাকে প্রথমে স্পর্শ করতে পারবে আমি তাকেই বিয়ে করব। এবার মেয়েটি ছুটল এবং তাঁর পিছনে পিছনে তিনজনেই দৌড় দিল। দৌড়াতে দৌড়াতে এক সময় তাঁদের সামনে একটি গর্ত পড়ল তাঁরা গর্তের মধ্যে পড়ে গেল। বন্ধুরা ঐ সুন্দরী যুবতি মেয়েটি হল দুনিয়া যার সুন্দর্য্যে আমরা যেই দেখি সেই মুগ্ধ হয়ে যাই। আর তার পেছনে পেছনে ছুটতে থাকি। কিন্তু ছুটতে ছুটতে এক সময় আমাদের সামনেও কবরের গর্ত এসে যায় আর আমরা ঐ গর্তে পড়ে যাই আর দুনিয়া আমাদের হাতছাড়াই রয়ে যায়। আমাদের মনে রাখতে হবে এই দুনিয়া হল পরীক্ষার হল আর ফলাফল হচ্ছে হাশরের ময়দানে। এই দুনিয়াতে আমরা যা করবো তার উপর নির্ভর করে জান্নাত/ জাহান্নাম। আমরা আল্লাহর গোলাম সুতরাং আল্লাহর হুকুম পরিপূর্ণ ভাবে পালন করুন। হে আল্লাহ আমাদেরকে হেদায়েত দান করুন এবং আমাদেরকে সৎকর্মশীলদের অন্তর্ভুক্ত করুন, আমীন
###################################
এক পুত্র তার বৃদ্ধ বাবাকে নিয়ে রেস্টুরেন্ট এ খাচ্ছিল, আর এটা দেখে আশে পাশের লোক জন হাঁসাহাসি করায় পুত্র কি উত্তর দিল
########
এক পুত্র নিজের বৃদ্ধ পিতাকে রাতের খাবারের জন্য একটা রেস্টুরেন্ট এ নিয়ে গেল। খাবার খাওয়ার সময় বৃদ্ধ পিতা অনেকবার খাবার নিজের কাপড়ে ফেলল। ওখানে বসে থাকা অন্য লোকেরা বৃদ্ধকে ঘৃণার নজরে দেখছিল। কিন্তু বৃদ্ধের পুত্র শান্ত ছিল। খাবার পর লজ্জা না পেয়ে পুত্র বাবাকে ওয়াশরুম নিয়ে গেলেন। বৃদ্ধের কাপড় পরিষ্কার করল, চেহারা পরিষ্কার করল, চিরুনি দিয়ে চুল আছড়ে চশমা পড়িয়ে বাইরে নিয়ে এলেন।
##########
সবাই চুপ করে ওদের দেখতে লাগল।পুত্র বিল দিয়ে বাবাকে নিয়ে বাইরে যাবার জন্য পা বাড়াল।তখনই খাবার রত অন্য এক বৃদ্ধ পুত্রকে বলল “তুমি কি কিছু ভুলে যাচ্ছ এখানে?”
পুত্র জবাব দিল “না স্যার, আমি এখানে কিছু ছেড়ে যাচ্ছি না”. বৃদ্ধ বলল “” তুমি এখানে প্রত্যেক পুত্রের জন্য ছেড়ে যাচ্ছ একটা শিক্ষা আর প্রত্যেক পিতার জন্য আঁশা।” সাধারণত আমরা বৃদ্ধ বাবা-মা কে বাইরে নিয়ে যেতে চাই না আর ধিক্কার দিই কি করবে ভাল করে চলাফেরা করতে পার না , ঠিক ভাবে খেতে পার না , তোমরা বাড়িতেই ঠিক।
#################
আপনি কি ভুলে গেছেন আমরা যখন ছোট ছিলাম, বাবা-মা কোলে করে আমাদের নিয়ে যেত , নিজের হাতে খাইয়ে দিত আর খাবার পরে গেলে বকতেন না , ভালবাসতেন। তাহলে বাবা-মার বয়স হয়ে গেলে আমাদের কাছে বোঝা লাগে কেন??? বাবা-মা আমাদের সবচেয়ে আপন , তাঁদের সেবা করুন , ভালবাসা দিন।
কেননা একদিন সবাইকেই বৃদ্ধ হতে হবে।–

এ জাতীয় আরও খবর

লাশের পাশে পড়ে ছিল মালা, সিঁদুর ও সুতো!

ব্যাঙের রাজকীয় বিয়ে!

দেবর-ভাবির গোপন সম্পর্ক ফাঁস, অতঃপর মর্মান্তিক পরিণতি!

টাকার বিনিময়ে কুমারীত্ব বিক্রির ওয়েবসাইট

৩৬০ ফুট উঁচুতে প্রেমিকাকে বিয়ের প্রস্তাব দিল প্রেমিক (ভিডিও)

২৪ জন ডুবুরি জম জম কূপের তলদেশ থেকে নিয়ে এল অজানা তথ্য !কুদরত দেখে অবাক বিজ্ঞানীরা

ছাত্রের সঙ্গে যৌন সম্পর্ক ২৯ বছর বয়সী শিক্ষিকার! অতঃপর…

মাত্র ৯ বছর বয়সে স্কুলের প্রধান শিক্ষক! তারপর…

কলকাতা ও কক্সবাজার কিস্তিতে ভ্রমণের সুযোগ নভোএয়ারে