বুধবার, ৪ঠা জুলাই, ২০১৮ ইং ২০শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আর্জেন্টিনা নিয়ে উটের কথাই সত্যি হলো

​স্পোর্টস ডেস্ক:সব শঙ্কা উড়িয়ে বিশ্বকাপের গ্রুপপর্ব পেরিয়েছিল আর্জেন্টিনা। শেষ ষোলোয় প্রতিপক্ষ হিসেবে ফ্রান্সকে পায় মেসিরা।শনিবার নকআউট পর্বে খেলতে নামার আগেই উট ভবিষ্যদ্বাণী করেছিল আর্জেন্টিনাকে হারিয়ে কোয়াটার ফাইনালে উঠে যাবে ফ্রান্স। আর সেটাই হল।ফ্রান্সের বিপক্ষে ৪-৩ গোলের ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

এর আগেও নাইজেরিয়ার বিপক্ষে ম্যাচটিতে উট শাহীন ভবিষ্যদ্বাণী করেছিলো জিতবে আর্জেন্টিনা, আর তাই হয়েছিলো। নাইজেরিয়াকে ২-১ গোলে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে লিওনেল মেসিরা।

শনিবার খেলার ১৩ মিনিটে গ্রিজমানের গোলে এগিয়ে যায় ফ্রান্স। শুরুতে গোল খেয়ে চাপের মধ্যে পড়ে যাওয়া আর্জেন্টিনা গোল পরিশোধে মরিয়া হয়ে খেলে। প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগে গোল করে আর্জেন্টিনাকে সমতায় ফেরারন ডি মারিয়া।

বিরতি থেকে ফিরে খেলার ৪৮ মিনিটে গোল করে ব্রবধানা দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল মার্কাডো। শুরুতে এগিয়ে যাওয়া ফ্রান্স বিরতি থেকে ফিরে পিছিয়ে গিয়ে আগেরও চেয়ে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলে। ৫৭ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ফ্রান্সের বেনঞ্জামিন পাভার্ড। খেলার ৬৪ এবং ৬৮ মিনিটে পরপর দুই গোল করে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপ্পে।

খেলার বিএকিবারে শেষ দিকে সার্জিও আগুয়েরোর গোলে ব্যবধান কিছুটা কমায় আর্জেন্টিনা। শেষ পর্যন্ত ৪-৩ গোলে জিতে আর্জেন্টিনাকে কাঁদিয়ে বিশ্বকাপের কোয়াটারফাইনালে উঠে গেল ফ্রান্স।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

৩ জুলাইয়ের লজ্জাকে হার মানাল ৪ জুলাই

জোড়া হলুদ কার্ডের কারণে কপাল পুড়ছে যাদের

নেইমার-এমবাপ্পে-রোনালদোকে নিয়ে কাড়াকাড়ি

বোনের সঙ্গে অবৈধ সম্পর্কে লিপ্ত নেইমার!

৪৩ রানেই অলআউট বাংলাদেশ

৫৫ বছরেও ব্রাজিলকে হারাতে পারেনি বেলজিয়াম!