বুধবার, ৪ঠা জুলাই, ২০১৮ ইং ২০শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

এবার স্বয়ং রাজধানীতেই বাসে নারী যাত্রীর সামনে হস্তমৈথুন!

বেশ কিছুদিন আগে কোলকাতায় এক পাবলিক বাসে এক তরুণী যাত্রীর সামনে হস্তমৈথুন করতে গিয়ে ধরা পড়েছিলেন এক বয়স্ক যাত্রী। সেই রেশ কাটতে না কাটতেই এবার আমাদের রাজধানীতেই ঘটল এমন নিকৃষ্ট একটি ঘটনা।

বাসে বা চলতি পথে নারীদের যৌন হয়রানী করাটা এখন ডালভাতের মতো ব্যাপার হয়ে গেছে। পাবলিক বাসে চলাফেরা করেন, অথচ শরীরের স্পর্শকাতর স্থানে বাজে হাতের স্পর্শ পাননি, এমন নারী হয়তো ঢাকা শহরে খুঁজে পাওয়া যাবে না। বিকৃতমনস্ক একদল পুরুষ নিজেদের লালসা চরিতার্থ করার জন্যে ঢাকা শহরের পাবলিক বাসগুলোকে বেছে নিচ্ছে আজকাল।

ঢাকা শহরের ইদানিং এই পার্ভার্টগুলোর সংখ্যা বেড়ে যাচ্ছে। এরা পাবলিক বাসের মধ্যেই নিজেদের যৌন কামনা মেটানোর কাজে ব্যস্ত হয়ে পড়ে। আট থেকে আশি, যেকোন বয়সের নারী দেখলেই এরা নিজেকে স্থির রাখতে পারে না। কয়েকদিন আগেও একই দিনে এমন দুটো ঘটনা ঘটে গেল। এগুলোর কথা কোন মেইনস্ট্রিম মিডিয়া বলতে সাহস পায় না হয়তো। কি জানি, প্রকাশ করার মতো কোন খবর হয়তো এগুলো নয়। কিন্ত এভাবে এই কাপুরুষগুলোকে ছেড়ে দেয়াটাও এক ধরণের অপরাধ। সেটা হয়তো অনেকেই বোঝেন না।

মেয়েটা নূর-ই মক্কা বাসে করে মিরপুর থেকে রামপুরা যাচ্ছিলেন। মিরপুর দশ নম্বর থেকে একটা লোক বাসে উঠলো, গিয়ে বসলো মেয়েটার পাশের সারির একটা সিটে। বাসে ভীড় ছিল না তেমন। হেডফোন কানে দিয়ে গান শুনছিল মেয়েটা, বাসে উঠলে অনেকেই যেটা করে থাকেন। কিছুক্ষণ পরে হঠাৎ লোকটার দিকে নজর পড়তেই মেয়েটা স্তম্ভিত হয়ে গেল। বিকৃতমনস্ক সেই মানুষটা বাসের মধ্যেই হস্তমৈথুন করছে! কোন বিকার নেই তার মধ্যে!

মেয়েটা প্রথমে ভয়ে কি করবে বুঝেই উঠতে পারেনি। তার কথা কেউ বিশ্বাস করবে না ভেবে প্রমাণ সংগ্রহের জন্যে প্রথমে মোবাইল বের করে কৌশলে ভিডিও করার চেষ্টা করলেন তিনি, যাতে কেউ তাকে অবিশ্বাস করতে না পারে। ভিডিওটা বন্ধ করে লোকটার দিকে তাকিয়ে বাসের হেল্পারকে ডাক দিতেই পড়িমড়ি করে বাস থামিয়ে নেমে গেল সেই পার্ভার্টটা।

অবাক করার ব্যাপারটা কি জানেন? মেয়েটা বাসায় এসে ভিডিওটা ফেসবুকে আপলোড দিয়েছিল, ঘটনার বর্ণনা সহ। কিছুক্ষণ পরেই সেই ভিডিও সহ পোস্টটা ডিলিট করে দেয়া হয়েছে, বা প্রাইভেসি দিয়ে দেয়া হয়েছে তাতে। খুব সম্ভবত পরিবারের চাপেই এটা করতে বাধ্য হয়েছেন তিনি। মেয়ে হয়ে এসব অপরাধের প্রতিবাদ করাটা নাকি ভালো দেখায় না, এরকমটা অনেকেই ভেবে থাকেন। এই মেয়েটার ক্ষেত্রেও হয়তো সেই ঘটনাটাই ঘটেছে। নির্মম একটা ঘটিনার শিকার হয়েও তাকে চুপ করে থাকতে হয়েছে, বিচারের আশা বাদ দিতে হয়েছে তাকে। এমনকি তার আইডিটাও ডিয়েক্টিভ করে রাখতে হয়েছে।

তবে কিছু মানুষ সেখানেই থেমে থাকেননি। তারা প্রযুক্তি ব্যবহার করে এই পার্ভার্ট লোকটার ছবি থেকে তাকে খুঁজে বের করার চেষ্টা করেছেন, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের সাহায্য নিয়েছেন। বেশ কয়েকজন তথ্যও দিয়েছেন তাদের। সেই মেয়েটার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়েছে, তিনি ছবি দেখে নিশ্চিত করেছেন যে, এই সেই ব্যক্তি!

লোকটার ফেসবুকের প্রোফাইল ঘেঁটে দেখা গেছে, এই লোক বিবাহিত। দাম্পত্য জীবনে তাকে যথেষ্ট সুখীই মনে হয়েছে। তাহলে এই কাপুরুষোচিত বিকৃতমনস্ক মানসিকতার কারণ কি? সেটা তিনিই ভালো জবাব দিতে পারবেন। এই লোকগুলো সুযোগের অপেক্ষায় থাকে, ঘরে স্ত্রী আছে কি নেই সেটা তাদের ভাবনার বিষয় না। নারীদের তারা ভোগ্যপণ্যের বেশীকিছু ভাবতে চায় না, ভাবেও না। যেখানেই নারী দেখে, তারা হামলে পড়তে চায়, বের করে আনে নিজের পাশবিক মানসিকতা।

একই দিনে বিআরটিসির একটা বাসে এমনই এক ন্যাক্কারজনক ঘটনার সাক্ষী হয়েছেন আরেকজন নারী। বৃদ্ধ এক ব্যক্তি বাসের মধ্যেই শুরু করেছিলেন হস্তমৈথুন। সেই সাহসী নারী প্রতিবাদ করেছেন, চিৎকার করে বাসে থাকা বাকীদের জানিয়েছেন এই অমানুষটার কীর্তিকলাপের কথা। আশ্চর্য্যের বিষয় কি জানেন, মার খেয়েও নাকি লোকটার এই হীন কাজকর্ম বন্ধ হচ্ছিল না, উল্টো সে হুমকি দিচ্ছিল- “তুই আমার মাইয়া হইলেও আমি এমন করমু, তোগো তাতে কি?” কিছুদিন আগে ঢাকায় ভূঁইয়া পরিবহনের একটা বাসেও এমন ঘটনা ঘটেছিল, অভিযুক্ত পার্ভার্ট লোকটাকে নামিয়ে উত্তম-মধ্যম দিয়েছে বাসের যাত্রীরা।

মার খেয়ে আসলে এদের শিক্ষা হয় না। দরকার কি জানেন? এই কাপুরুষগুলোকে আইনের আওতায় নিয়ে আসা। দ্রুত বিচার আইনে মামলা পরিচালনা করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড আর সঙ্গে অর্থদণ্ডের ব্যবস্থা করা। কয়েকমাস জেলের ভাত হজম করলে এসব বিকৃত মানসিকতা পেছনের দরজা দিয়ে আপনা আপনিই পালিয়ে যাবে।

আর পুলিশের ব্যাপারে আমাদের অনেকেরই ভীতি কাজ করে। এজন্যে ঝামেলায় না জড়িয়ে ভুলে যেতে চায় সব, এরমাঝে পার পেয়ে যায় মানসিক বিকারগ্রস্থ ওই লোকগুলো। কিন্ত এভাবে আর কত দিন? আগাছা বাড়তে দিলে একসময় জঙ্গল হিয়ে যাবে, সেটা হয়তো আমরা ভুলে যাই। আগাছা জন্ম নিলেই উপড়ে ফেলে সাফ করতে হয়। এই বিকৃতমনস্ক মানুষগুলো আগাছার মতোই, এদেরও আইনের আওতায় এনে শাস্তি দিয়েই শোধরাতে হবে। এটা এখন সময়ের দাবী।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ইন্দোনেশিয়ার এক যৌনদাসীর গল্প

শারীরিক মিলনের চেয়েও বেশি প্রিয় যে বিষয়গুলো!

বাবু, খাটে না চটে?

পরকীয়া করায় স্বামীর লিঙ্গ কাটলেন স্ত্রী!

এক ‘বেইমান বন্ধু’ ও একটি খুনের গল্প

‘একটা মদের বোতল দিলেই হবে’