রবিবার, ১৭ই জুন, ২০১৮ ইং ৩রা আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

পাকা চুল কালো হয় কী খেলে?

ডেস্ক রিপোর্ট।। বয়সের কারণে বা বয়সের আগেই চুল পেকে যায় অনেকেরই। আবহাওয়া, ধুলোবালি, খাদ্যাভ্যাস ইত্যাদি কারণে চুল পেকে যেতে পারে অকালেই। পাকা চুল কালো করতে চুলে রঙ করেন অনেকেই। আবার অনেকেরই চুলে রঙ করাটা ঠিক পছন্দ নয়।

যারা হেয়ার কালার ব্যবহার করত চান না, তারা কীভাবে চুল কালো করবেন? তাদের জন্যও আছে সমাধান। তারা বাড়িতেই তৈরি করে নিন এক মিশ্রণ, যা নিয়মিত পান করলে পেতে পারেন উপকার।

যারা হেয়ার কালার ব্যবহার করত চান না, তাদের কি পাকা চুল নিয়েই এগিয়ে যেতে হবে বাকি জীবনটা! একেবারেই নয়। বাড়িতেই তৈরি করে নিন এক মিশ্রণ, যা নিয়মিত পান করলে পেতে পারেন উপকার। এই ‘মিরাকেল ড্রিঙ্ক’ দিনে তিন থেকে চার বার এক চা চামচ করে খাওয়ার আগে খেতে হবে, মাস তিনেকের জন্য। তাহলেই পাওয়া যাবে কাঙিক্ষত চুল।

ড্রিঙ্কটি তৈরি করার জন্য ৫টি পাতিলেবু, ৫টি রসুন কোয়া (ছাড়ানো), ১ কাপ মধু ও ১ কাপ ফ্ল্যাক্স সিডের তেল নিন। সব কিছু এক সঙ্গে ব্লেন্ডারে দিয়ে দিন। লেবুর খোসা না ছাড়ালেও অসুবিধা নেই। মিশ্রণটি ঘন হয়ে এলে তা একটি কাচের জারে ঢেলে রাখুন। যারা এই মিশ্রণ ব্যবহার করেছেন, তারা উপকার পেয়েছেন। তাদের মতে, শুধু কালো চুলই নয়, মিশ্রণ খাওয়ার ফলে তাদের দৃষ্টিশক্তিও ভালো হয়েছে বলে জানা গিয়েছে।

Print Friendly, PDF & Email