মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

৩০০ প্রেক্ষাগৃহ শাকিবের দখলে

বিনোদন ডেস্ক।। ঢালিউডের ঈদ মানেই সুপারস্টার শাকিব খানের সিনেমা। এটা গত এক যুগের বাস্তবতা। তার সিনেমায় ভর দিয়েই ঈদের সিনেমা বাজার জমজমাট হয়েছে। দর্শকের ঢল নেমেছে প্রেক্ষাগৃহের প্রাঙ্গণে। লাভসহ প্রযোজক তুলে নিয়েছে লগ্নি। আর হাসি ফুটেছে হল মালিকদের মুখে।

ব্যতিক্রম হয়নি এবারও। চিরচেনা শাকিব খানের দখলেই দেশের সর্বাধিক সিনেমা হল। এবার ঈদে দেশের প্রেক্ষাগৃহে তার তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। ‘সুপার হিরো’, ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ও ‘পাঙ্কু জামাই’ তিনটি সিনেমা মিলিয়ে প্রায় ২৫০-এর বেশি সিনেমা হল শাকিবের দখলে।

শুধু দেশের সিনেমা হলেই নয়, ওপার বাংলায়ও শাকিবের দাপট উল্লেখ করার মতো। প্রথমবারের মতো কলকাতার ঈদে মুক্তি পেলো শাকিবের সিনেমা। আর এই শুরুতেই তিনি ৭৯টি হল দখল করে নিয়েছেন। ‘ভাইজান এলো রে’ সিনেমা দিয়ে সেখানে টালিউড সুপারস্টার জিৎ ও বলিউড সুপারস্টার সালমান খানের সঙ্গে বক্স অফিসে লড়াইয়ে নেমেছেন বাংলাদেশের কিং খান।

দুই বাংলায় এখন যেন কেবল শাকিবের জয়ধ্বনি। ‘ভাইজান এলো রে’ ছবির প্রিমিয়ারেই কলকাতার দর্শক, সমালোচক ও সিনেমা সংশ্লিষ্টদের প্রশংসায় ভেসেছেন ভাইজান শাকিব। এছাড়া প্রযোজকও বড় সাফল্যের প্রত্যাশা করছেন এই সিনেমা নিয়ে।

‘ভাইজান এলো রে’ পরিচালনা করেছেন জয়দীপ মুখার্জি। এতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন শ্রাবন্তী ও পায়েল সরকার। ছবিটি প্রযোজনা করেছে এসকে মুভিজ।

অন্যদিকে আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ ছবিতে শাকিব ছাড়াও অভিনয় করেছেন বুবলী, তারিক আনাম খান, শম্পা রেজা, তাসকিন রহমান ও টাইগার রবি প্রমুখ। ছবিটি মুক্তি পেয়েছে প্রায় ১০০ সিনেমা হলে।

‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্লা মাইয়া’ ছবি পরিচালনা করেছেন উত্তম আকাশ। এতে শাকিবের নায়িকা বুবলী। এছাড়াও আছেন তারকা দম্পতি ওমর সানী-মৌসুমী। এটি মুক্তি পেয়েছে ১৪০টি হলে।

‘পাঙ্কু জামাই’ ছবিতে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। ছবিটি পরিচালনা করেছেন আব্দুল মান্নান। প্রায় ৪০টি সিনেমা হলে চলছে ছবিটি।

Print Friendly, PDF & Email