মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

নিজ বাড়িতে অবরুদ্ধের অভিযোগ করেছেন মওদুদ

নোয়াখালী প্রতিনিধি: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ অভিযোগ করে বলেছেন, আমাকে নিজ বাড়িতে পুলিশ অবরুদ্ধ করে রেখেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নির্দেশেই পুলিশ এসব কাজ করছে।

শনিবার বেলা সাড়ে তিনটা থেকে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে নিজ বাড়িতে অবরুদ্ধ অবস্থার মধ্যে রয়েছেন বলে তিনি জানান।

এ কারণে বিকেলে পূর্বনির্ধারিত ঈদের শুভেচ্ছা বিনিময় ও গণসংযোগ কর্মসূচিতে তিনি অংশ নিতে পারেননি।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরও বলেন, আট দিন ধরে আমি নির্বাচনী এলাকায় নিজ বাড়িতে অবস্থান করছি। পুলিশ আমাকে দলীয় কোনও ইফতার অনুষ্ঠান বা অন্য কোনও কর্মসূচিতে অংশ নিতে বাড়ি থেকে বের হওয়ার সুযোগ দেয়নি। এমনকি আমার সঙ্গে দেখা করতে আসা উপজেলার বিভিন্ন এলাকার নেতাকর্মীদেরও পুলিশ নানাভাবে হয়রানি করছে।

ব্যারিস্টার মওদুদ বলেন, ওবায়দুল কাদের যত বড় রাজনৈতিক দলের নেতাই হন না কেন, তিনি তার এলাকায় গণতন্ত্রের কোনও সুযোগ রাখেননি। এখানে বিরোধী মত প্রকাশের কোনও সুযোগ নেই।
অবরুদ্ধ রাখার বিষয়ে সংশ্লিষ্ট থানার ওসি ও জেলা পুলিশ সুপারের সঙ্গে যোগাযোগ করেছেন বলে জানান ব্যারিস্টার মওদুদ।

স্থানীয় লোকজন বলছেন, ব্যারিস্টার মওদুদ কোম্পানীগঞ্জে আসার পর থেকেই তার বাড়ির চারপাশে পুলিশ সদস্যরা অবস্থান করছেন। আর ঈদের দিন তার বাড়ি থেকে বের হওয়ার রাস্তায় একটি ভ্যানগাড়ি আড়াআড়িভাবে দাঁড় করিয়ে রাখা হয়েছে।

মওদুদ আহমদকে অবরুদ্ধ করা হয়নি একথা জানিয়ে কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আসাদুজ্জামান বলেন, মওদুদ আহমদ দেশের জ্যেষ্ঠ একজন রাজনৈতিক নেতা। সন্ধ্যার আগমুহূর্তে তিনি বাড়ি থেকে বের হয়ে কোথাও গণসংযোগে গেলে তার নিরাপত্তার বিঘ্ন ঘটতে পারে। তাই তাকে বাড়ি থেকে বের না হওয়ার অনুরোধ করা হয়েছে।

Print Friendly, PDF & Email