মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

মেসি-রোনালদো নয়, আমিই বিশ্বসেরা: নেইমার

স্পোর্টস ডেস্ক।। নিঃসন্দেহে এই মুহুর্তে ব্রাজিলের সেরা ফুটবলার নেইমার। কিন্তু গোটা বিশ্বের সেরা ফুটবলার তাকে এখনই মানতে রাজি নন বিশেষজ্ঞরা। বিশেষ করে লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদো যতদিন সেরা ফর্মে খেলছেন ততদিনে সেরার শিরোপা নেইমার আদৌ দখল করতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে বেশিরভাগ ফুটবল বোদ্ধার।

বর্তমান ফুটবল বিশ্বের সেরা দুই তারকা বলা হয় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে। এমনকি কেউ কেউ তাদের সর্বকালের সেরাও বলছেন। তাতে কী, নেইমার নিজে অবশ্য মনে করছেন তিনিই বিশ্বের সেরা ফুটবলার। রাশিয়া বিশ্বকাপে হলুদ জার্সিতে নামার আগে ব্রাজিলের একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার দাবি করলেন, পৃথিবীতে তিনিই সেরা।

না ঔদ্ধত্য দেখিয়ে নয়, এই দাবি নেইমার করেছেন নেহাতই মজা করে। তার দাবির পিছনে উদ্ভট যুক্তিও দিয়েছেন ব্রাজিলের অধিনায়ক। তার যুক্তি, মেসি-রোনালদো এ গ্রহের প্রাণীই নন। তারা এসেছেন অন্য গ্রহ থেকে। এই দুই মহাতারকা মানুষ নন, এলিয়েন। একথা বলে থাকেন তাদের ভক্তরা। এবার সেই একই কথা বললেন সাম্বা অধিনায়ক। ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, পৃথিবীতে আমিই সেরা কারণ মেসি-রোনাল্ডো এ গ্রহের নন, অন্য গ্রহের প্রাণী। এরপর নিজের রসিকতায় নিজেই হেসে ফেলেন ব্রাজিল অধিনায়ক।

সাক্ষাৎকারের পরবর্তী অংশে অবশ্য নেইমার ব্যক্তিগত স্বার্থ ছেড়ে দলগত ঐক্যের কথা বলছেন। তিনি বলেন,‘আমি পৃথিবীর সেরা হতে চাই না। আমি চাই ব্রাজিল বিশ্বকাপ জিতুক। ব্রাজিল বিশ্বকাপ জিতলে আমি খুশি হব, আমার পরিবার খুশি হবে, গোটা ব্রাজিল খুশি হবে’।

চলমান রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার ‘গোল্ডেনে বলে’র অন্যতম দাবিদার নেইমার। যেখানে গত দু’বার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অরে’র তালিকায় তৃতীয় ছিলেন তিনি।

রবিবার (১৭ জুন) ‘ই’ গ্রুপ থেকে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামছে ব্রাজিল। বাংলাদেশ সময় রাত ১২টায় সুইজাল্যান্ডের মুখোমুখি হবে তিতের শিষ্যরা।

Print Friendly, PDF & Email