মঙ্গলবার, ১৯শে জুন, ২০১৮ ইং ৫ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

প্রযুক্তির সাহায্য নিতে ভুলেই গেলেন আর্জেন্টিনা অধিনায়ক!

নিউজ ডেস্ক।। আর্জেন্টিনা-আইসল্যান্ড ম্যাচের আয়ু তখন ৭৭ মিনিট। গোলের জন্য মরিয়া হয়ে তখন আইসল্যান্ডের ডি-বক্সে বল নিয়ে ঢুকে পড়লেন আর্জেন্টাইন মিডফিল্ডার ক্রিস্টিয়ান পাভোন। এমন সময় তাকে পায়ে লাগিয়ে ফেলে দিলেন আইসল্যান্ড ডিফেন্ডার সেভারসসন। আর্জেন্টাইনদের পক্ষ থেকে উঠল পেনাল্টির আবেদন। তাতে কর্ণপাতই করলেন না রেফারি। আর অধিনায়ক মেসি তখন ভুলেই গেলেন প্রযুক্তির সাহায্য নিতে!
পেনাল্টি, ফাউল, কার্ড সংক্রান্ত বিতর্ক কমাতে রাশিয়া বিশ্বকাপে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি বা ভিএআর প্রযুক্তির ব্যবহার করছে ফিফা। শনিবার দিনের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফ্রান্সের একটি গোলের পথ খুলেছে ভিএআর প্রযুক্তি ব্যবহার করেই।

চাইলে রেফারিও সেসময় ভিএআরের সাহায্য নিতে পারতেন। তিনি তা করেননি। আর্জেন্টিনার পক্ষ থেকেও ওঠেনি কোনো রব। যদি মেসি প্রযুক্তির সাহায্যই নিতেনই, তাহলে কী ফলাফল ঘুরে যেত?

টিভি রিপ্লে বলছে, পেনাল্টি পাওয়ার মতো বড় রকমের ফাউলই করেছিলেন সেভারসসন। অর্থাৎ, খেলার মোড় ঘুরে যাবার মতো একটা পেনাল্টি পেত আর্জেন্টিনা। তাহলে হয়ত হতাশা নিয়ে মাঠ ছাড়তে হত না মেসিদের।

অবশ্য এই ভিএআরের চেয়ে বড় হতাশাও আছে আর্জেন্টিনার। ৬২ মিনিটে মেসি পেনাল্টির সুযোগ হাতছাড়া করেন। দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের কাছেই ম্যাচের শেষে হতাশার বিষয়। সেই ঘোরেই কিনা আরেকটি পেনাল্টি পাওয়ার সুযোগ নিতে ভুলে গেলেন মেসিরা!

Print Friendly, PDF & Email