রবিবার, ১১ই মার্চ, ২০১৮ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

তারকাদের ভাবনায় নারী দিবস

বিনোদন প্রতিবেদক : একজন নারী তার পরিপূর্ণ অধিকার আদায়ের দাবিতে দীর্ঘকাল ধরে যে আন্দোলন চালিয়ে আসছে, তারই সম্মানস্বরূপ প্রতিবছর বিশ্বজুড়ে ৮ মার্চ নারী দিবস পালন করা হয়। নারীর সম অধিকার নিয়ে বিশেষ এই দিবসে শোবিজে কথা বলেন জনপ্রিয় কয়েকজন তারকা। তারকাদের নারী দিবসের টুকরো অনুভূতিগুলো তুলে ধরেছেন ইমরুল নূর। চলুন জেনে নেওয়া যাক আমাদের শোবিজ তারকারা কে কি বললেন নারী দিবস নিয়ে।

দীপা খন্দকার
আমি কোন নারী দিবসে বিশ্বাসী না। প্রতিটা দিনই আমার আপনার সবার। এই একটা দিনকে বিশেষভাবে পালন করার পক্ষপাতী না আমি। আমার কাছে সব দিনই নারী দিবস।

বিপাশা হায়াত
নারীরাই যে এই জগতের শক্তির উৎস আর প্রেরণা,তা শুধু বছরের একটা দিন গোটা বিশ্ব আলাদা করে মনে করে । কিন্ত নারী সমাজ আজও তাদের কাংক্ষিত দাবি অর্জন করতে পারেনি। সম অধিকার প্রতিষ্ঠায় সুদীর্ঘকাল ধরে নারীরা চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এই দিনটি আসলে নারীদের অধিকার এবং সম্মান সম্পর্কে আমাদের মনে করিয়ে দেয়। সমাজের প্রতিটি স্তরেই নারীদের অবদান অনস্বীকার্য। প্রত্যেকেই নিজের অবস্থান থেকে যদি সচেষ্ট থাকেন এবং নিজের কাজ দিয়ে নারীর ক্ষমতায়নটা কতটুকু বুঝিয়ে দেন, তাহলেই নারী দিবসের সার্থকতা।

ঐন্দ্রিলা আহমেদ
আমি মনে করি সবার আগে আমরা মানুষ। নারী পুরুষ আলাদা করে না দেখে মানুষ হিসেবেই বিবেচনা করা উচিত। তারপরও যে কোন নারীই তার নিজ নিজ জায়গা থেকে স্বার্থক। একজন নারী স্ত্রী,মা,বোন সবই হতে পারে। নারীরা এখন সবকিছুতেই এগিয়ে

মৃদুলা আহমেদ রেসি
নারী হয়ে জন্ম নেওয়াটা স্রষ্টার এক বিশেষ নিয়ামত। বিশ্বের সকল নারীকে জানাই সাধুবাদ। নারীরা এখন কোন দিক দিয়েই পিছিয়ে নেই। পুরুষদের সাথে সমান তালে এগিয়ে যাচ্ছে। যারা প্রকৃত নারী তারা অনুভব করে নারী হয়ে জন্ম নেওয়া কতটা আনন্দের। নিজের কাছে নুজেক পূর্ণ মনে হয় কারণ দিন শেষে আমি একজন মা,একজন স্ত্রী,একজন বোন।

তানহা তাসনিয়া
নারী দিবস আসলে ঘটা করে পালন করার কিছু নেই বরংচ আমরা যদি আমাদের পরিবারসহ সব নারীদের মন থেকে সম্মান করি,তাদেরকে মূল্য দেই তবে সেটাই হবে নারী দিবসের স্বার্থকতা। বিশ্বের সকল নারীদের প্রতি অনেক শুভেচ্ছা ও ভালোবাসা।

সাবিলা নূর
সত্যি বলতে আমার কাছে মনে হয়,নারী দিবস পালন করতে কোন উপলক্ষ বা বিশেষ দিনের প্রয়োজন পড়ে না। আমাদের মায়েরা কিন্তু কোনো বিশেষ উপলক্ষে সকাল থেকে দুপুর পর্যন্ত রান্নাঘরে ব্যস্ত থাকে না। আমাদের বোনরা কিন্তু তাদের ছোট ভাই-বোনকে একটা গিফট্ কিনে দেওয়ার জন্য শুধু কোনো বিশেষ দিনেই পাবলিক বাসে চড়ে টিউশনি করতে যায় না। তাই আমার কাছে মনে হয় প্রতিটা দিনই নারী দিবস। এর জন্য আলাদা কোন দিবস এর প্রয়োজন নেই। আর একটা বিশেষ ধন্যবাদ সেইসব পুরুষদের যারা তাদের জীবনসঙ্গীকে প্রতিদিন ভালো কিছু করতে উৎসাহ দেয়। জাগো নিউজ

Print Friendly, PDF & Email