মঙ্গলবার, ১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

যুব গেমসের জমকালো উদ্বোধন

দেশের তরুণদের জন্য প্রথম এবং সবচেয়ে বড় গেমসের উদ্বোধন বলে কথা,  তাই বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম বর্ণিল সাজে সেজেছে। শুধু তাই  নয়, প্রথম জাতীয় যুব গেমসের উদ্বোধনী অনুষ্ঠানও ছিল জমকালো। আজ শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসরটির উদ্বোধন করেন।

উদ্বোধনী ভাষণে প্রধানমন্ত্রী যুব গেমস আয়োজনের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। প্রধানমন্ত্রী আশা করেন, এই গেমস আয়োজনের মাধ্যমে তরুণ প্রতিভাবান খেলোয়াড় বেরিয়ে আসবে।=

প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর গেমসের মশাল প্রজ্বালন হয়। কমনওয়েলথ গেমসের স্বর্ণ জয়ী শুটার আসিফ হোসেন খান এই গেমসের মশাল প্রজ্বালন করেন। এর পর মাসকট প্যারেডের পাশাপাশি নাচ ও গান পরিবেশিত হয়।  ডিজে শোর পাশাপাশি, দেশে ও বিদেশে বাংলাদেশের খেলাধুলার সাফল্যের সচিত্র দেখানো হয়।

প্রতিভাবান ক্রীড়াবিদের খোঁজে গত বছর ১৮ ডিসেম্বর সারা দেশে শুরু হয়েছিল গেমসের প্রাথমিক পর্ব। এবার ঢাকায় বসছে চূড়ান্ত পর্ব। ২১টি ডিসিপ্লিনে দুই হাজার ৬৬০ ক্রীড়াবিদ অংশ নিচ্ছেন। এই পর্বে ১৫৯টি ইভেন্টে এক হাজার ১১৪টি পদকের জন্য লড়বেন তরুণ ক্রীড়াবিদরা। ৩৪০টি স্বর্ণ, ৩৪০টি রুপা ও ৪৩২টি ব্রোঞ্জপদক থাকছে ২১টি ডিসিপ্লিনে।

চূড়ান্ত পর্বের ডিসিপ্লিনগুলো হলো- অ্যাথলেটিকস, সাঁতার, ফুটবল, কাবাডি, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, হকি, টেবিল টেনিস, ভারোত্তোলন, কুস্তি, উশু, শুটিং, আর্চারি, ব্যাডমিন্টন, বক্সিং, দাবা, জুডো, কারাতে, তায়কোয়ান্দো ও স্কোয়াশ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

সাড়ে তিনদিনেই হার মানলো অস্ট্রেলিয়া

এই মানুষগুলোর জন্য প্রার্থনা করুন : মুশফিক

শাকিব-অপুর আনুষ্ঠানিক বিবাহবিচ্ছেদ

দক্ষিণ আফ্রিকাকে ১০১ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া

এপ্রিলে পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

বিরাটের সঙ্গ দারুণ উপভোগ করছেন আনুশকা