মঙ্গলবার, ১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ভবন ভাঙতে আরও এক বছর সময় চেয়েছে বিজিএমইএ

রাজধানীর হাতিরঝিলে অবস্থিত ‘বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি’র (বিজিএমইএ) বহুতল ভবন ভাঙতে আপিল বিভাগে আরও এক বছর সময় চেয়ে আবেদন করেছেন বিজিএমইএ কর্তৃপক্ষ।শনিবার (১০ মার্চ) সুপ্রিম কোর্টের একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেন। সূত্রটি জানায়, ভবন ভাঙতে গত ৫ মার্চ আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় বিজিএমইএ এক বছর সময় চেয়ে আবেদন করেছে।

গত বছরের ৮ এপ্রিল ভবনটি ভাঙতে বিজিএমইএ কর্তৃপক্ষকে সাত মাস সময় দিয়েছিলেন আপিল বিভাগ। আদালত তার আদেশে বলেছিলেন, ‘এটাই শেষ সুযোগ। আর সময় দেওয়া হবে না।’প্রসঙ্গত, গত বছরের ৫ মার্চ আপিল বিভাগ বিজিএমইএ ভবন ভেঙে ফেলতে রায় পুনর্বিবেচনা চেয়ে (রিভিউ) করা আবেদন খারিজ করে দেন।

ওই সময় বিজিএমইএ কর্তৃপক্ষ ভবন সরাতে তিন বছর সময় চেয়ে আবেদন করেন। এরপর একই বছরের ১২ মার্চ আপিল বিভাগ আবেদন নিষ্পত্তি করে ভবন সরাতে ছয় মাস সময় দেন।
এর আগে ২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্টের রায়ে বিজিএমইএ ভবন ভাঙার নির্দেশ দেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে বিজিএমইএ কর্তৃপক্ষ। এই লিভ টু আপিল খারিজ করে রায় ঘোষণা করেন আপিল বিভাগ।

আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায়ে বলা হয়,বেগুনবাড়ি খাল ও হাতিরঝিল জলাভূমিতে অবস্থিত ‘বিজিএমইএ কমপ্লেক্স’ নামের ভবনটি নিজ খরচে ভাঙতে বিজিএমইএকে নির্দেশ দেওয়া যাচ্ছে। তারা কাজটি না করলে রায়ের অনুলিপি হাতে পাওয়ার ৯০ দিনের মধ্যে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষকে ভবনটি ভেঙে ফেলতে নির্দেশ দেওয়া হলো। এক্ষেত্রে ভবন ভাঙার খরচা বিজিএমইএ-এর কাছ থেকে আদায় করবে তারা।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

বিমানে ওঠার আগে সোনামনি লিখেছিল ‘তৃতীয় হানিমুন’

পাইলট আবিদ জীবিত উদ্ধার, সহকারী পাইলট প্রিথিলা নিহত

প্রধানমন্ত্রী সফর সংক্ষিপ্ত করে কাল দেশে ফিরছেন

বিশ্ব কোরআন প্রতিযোগিতায় প্রথম বাংলাদেশের আবু রায়হান

পাইলটের অনুরোধ রাখেনি কন্ট্রোল রুম (পাইলটের শেষ অডিও রেকর্ড)

নেপালে ইউ এস বাংলার বিমান বিধ্বস্ত, নিহত ৫০ ( সরাসরি )