মঙ্গলবার, ১৩ই মার্চ, ২০১৮ ইং ২৯শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক : ১২০ বলের মধ্যে ৫৫টিই ডট! অর্থাৎ ভারতের বিরুদ্ধে ম্যাচে বাংলাদেশের ব্যাটসম্যানরা ৫৫ বলে কোনো রানই করতে পারেননি। বাকি ৬৫ বলে তারা করেছেন ১৩৯ রান। এই ৫৫ বলের মধ্যে ৪০ বলে সিঙ্গেল করে রান নিতে পারলেও তো স্কোর লাইনটা শেষ অবধি ১৭৯ রান হয়ে যেত! এই ডট বলের ফাঁদে আটকা পড়েই নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে ভারতের কাছে হেরে গেছে বাংলাদেশ। আজ সন্ধ্যায় আবারও মাঠে নামছে টাইগাররা। এবার প্রতিপক্ষ প্রথম ম্যাচে ভারতকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করা স্বাগতিক শ্রীলঙ্কা। টুর্নামেন্টে টিকে থাকার এই ম্যাচে আবার বাংলাদেশের জয়টাও বড় প্রয়োজন। আর সেদিক মাথায় রেখেই আজ মাঠে নামবে বাংলাদেশ।

গত ম্যাচে বাংলাদেশের বাজে ব্যাটিং হলেও আজ এই জায়গায় কোনো পরিবর্তন নাও আসতে পারে। কারণ অফ ফর্মে থাকা সাব্বির গত ম্যাচের দ্বিতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন। ফলে তাকে সরানোর কোনো সুযোগ নেই। লিটন দাস তিনটা লাইফ পেলেও দলের পক্ষে সর্বোচ্চ রানটাও এসেছে তার ব্যাট থেকে। বাকিদের মধ্যে কেবল সৌম্য সরকার, কিন্তু ভয়ডরহীন ক্রিকেট খেলার জন্য তাকে সরানোরও আপাতত কোনো সুযোগ নেই।

তবে বোলিংয়ে একটা পরিবর্তন আসলেও আসতে পারে। তাসকিনের জায়গায় আবু হায়দার রনি কিংবা আবু জায়েদ রাহি। তবে গত ম্যাচে মার খেলেও বাংলাদেশি গতি তারকাকে আরও একটা সুযোগ দেওয়া হতে পারে।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ:
১. তামিম ইকবাল
২. সৌম্য সরকার
৩. লিটন দাস
৪. মুশফিকুর রহিম
৫. মাহমুদুল্লাহ রিয়াদ
৬. সাব্বির রহমান
৭. মেহেদী হাসান মিরাজ/আরিফুল হক
৮. নাজমুল ইসলাম অপু
৯. রুবেল হোসেন
১০. তাসকিন আহমেদ/আবু জায়েদ রাহি/আবু হায়দার রনি
১১. মুস্তাফিজুর রহমান।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

এই মানুষগুলোর জন্য প্রার্থনা করুন : মুশফিক

শাকিব-অপুর আনুষ্ঠানিক বিবাহবিচ্ছেদ

দক্ষিণ আফ্রিকাকে ১০১ রানের লক্ষ্য দিয়েছে অস্ট্রেলিয়া

এপ্রিলে পাকিস্তান সফরে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

বিরাটের সঙ্গ দারুণ উপভোগ করছেন আনুশকা

মেকআপ ছাড়া যেমন দেখায় কলকাতার নায়িকাদের!