রবিবার, ১১ই মার্চ, ২০১৮ ইং ২৭শে ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

স্ত্রীর অভিযোগে ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তি থেকেও বাদ পড়লেন শামি

এ যেন মড়ার উপরে খাঁড়ার ঘা। ভারতীয় ক্রিকেট দলের স্পিডস্টার মোহাম্মদ শামির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ এনেছেন তাঁর স্ত্রী হাসিন জাহান। অভিযোগ, শামির নাকি বেশ কয়েকটি বিবাহ বহির্ভূত সম্পর্ক রয়েছে।

এমনকী, তাঁর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগও নিয়ে আসা হয়। এই খবর নিয়ে ভারতীয় ক্রিকেটমহল সরগরম ছিল। তবে বু্ধবার বিকেল গড়াতে না গড়াতেই আরও একটি ধাক্কা লাগল শামির ক্রিকেট ক্যারিয়ারে। ভারতীয় ক্রিকেট বোর্ডের আর্থিক চুক্তিপত্র থেকে শামির নাম সরিয়ে দেওয়া হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম ইনাডু ইন্ডিয়ার তথ্য মতে, চুক্তিপত্র অনুসারে গ্রেড B-তে ছিলেন শামি। কিন্তু, তাঁর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ নিয়ে আসার পর তালিকা থেকে তাঁর নাম বাদ দেওয়া হয়েছে।

নতুন চুক্তিপত্র তালিকা অনুসারে A+ ক্যাটাগরিতে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, ভুবনেশ্বর কুমার এবং শিখর ধাওয়ান। এই ক্রিকেটাররা বছরে ৭ কোটি টাকা করে পাবেন। পাশাপাশি মহিলা ক্রিকেটারদের আর্থিক চুক্তিও ঘোষণা করা হয়েছে। গত বছরের তুলনায় এবছর টাকা অনেকটাই বেড়েছে।

ইতিপূর্বে মহম্মদ শামির স্ত্রী বলেছিলেন, “আমি যা অভিযোগ করেছি, তা একটি হিমশৈলের উপরিভাগ মাত্র। এর থেকেও ঘৃণ্য কাজ করেছে শামি। বহু মহিলার সঙ্গেই ওর সম্পর্ক রয়েছে।” স্বামীর ফোন ঘেঁটেই তিনি নাকি এই নোংরা কাণ্ডকারখানার কথা জানতে পারেন।

হাসিনের আরও অভিযোগ, “ওর পরিবারের প্রত্যেকেই আমার উপর যথেচ্ছ অত্যাচার করে। ওর মা এবং ভাই আমাকে নির্যাতন করে। রাত ২-৩টে পর্যন্ত এই নির্যাতন চলতে থাকে। ওরা তো আমাকে মেরেও ফেলতে চেয়েছিল। তবে আমি পরিবার এবং মেয়ের কথা ভেবে এতদিন চুপ করে ছিলাম। কিন্তু, বিবাহ বহির্ভূত সম্পর্কের কথা জানতে পেরে আমি আর মাথা ঠিক রাখতে পারিনি। আমি আইনি পদক্ষেপ নেব।”

Print Friendly, PDF & Email