শনিবার, ২রা জুন, ২০১৮ ইং ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

নির্বাচন কোনো দর কষাকষির হাতিয়ার নয় : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, দেশ যখন সাংবিধানিক প্রক্রিয়ায় নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে, তখন বিএনপি ও খালেদা জিয়া গণতন্ত্র- নির্বাচনের মুখোশ পরে ‘সহায়ক সরকারের ফাঁদ’ পেতে তা বানচাল করতে চায়। মনে রাখতে হবে, নির্বাচন কোনো দর কষাকষির হাতিয়ার নয়।

বুধবার রমনায় ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউশন প্রাঙ্গণে জাসদের উদ্যোগে ‘নির্বাচন বানচালের চক্রান্ত মোকাবেলা’ শীর্ষক সমাবেশ ও র‌্যালিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ইনু বলেন, নির্বাচন ও গণতন্ত্রের মুখোশ পরে নির্বাচন বানচাল করতেই সহায়ক সরকারের প্রস্তাব দিয়েছেন খালেদা জিয়া। সেই সঙ্গে দুর্নীতি-সন্ত্রাসের বিচার থেকে বাঁচতে নির্বাচনকে দর কষাকষির হাতিয়ার বানাতে চান তিনি।

এ অবস্থায় দেশের সামনে চারটি চ্যালেঞ্জ উল্লেখ করে মন্ত্রী বলেন, নির্বাচন বানচালের চক্রান্ত মোকাবেলা, যথা সময়ে নির্বাচন অনুষ্ঠান, বিএনপি-খালেদা-জঙ্গি-রাজাকার চক্রকে ক্ষমতার বাইরে রাখা ও উন্নয়নের ধারা এগিয়ে নেয়াই এখনকার সবচেয়ে বড় চ্যালেঞ্জ।

জাসদ সহ-সভাপতি ফজলুর রহমান বাবুলের সভাপতিত্বে দলীয় নেতাদের মধ্যে সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, শওকত রায়হান, নূরুল আখতার, অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত প্রমুখ সমাবেশে বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email