সোমবার, ৪ঠা জুন, ২০১৮ ইং ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ

খুলেছে আখতারুজ্জামান ফ্লাইওভারের ষোলশহর লুপ

ডেস্ক রিপোর্ট : ঈদকে সামনে রেখে নগরের যানজট নিরসনে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) আখতারুজ্জামান ফ্লাইওভারমুখী লুপ খুলে দিয়েছে।

শুক্রবার (১ জুন) বিকেলে বেবি সুপার মার্কেটের সামনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বলেন, বায়েজিদ এলাকা থেকে আখতারুজ্জামান ফ্লাইওভারমুখী লুপ খুলে দেওয়ার ফলে দুই নম্বর গেট এলাকার দীর্ঘদিনের যানজটের বিড়ম্বনা অনেকাংশে মুক্তি পাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এটি চট্টগ্রামবাসীর জন্য ঈদ উপহার। এর মাধ্যমে প্রতিদিন বায়েজিদ থেকে আসা হাজারো যানবাহনকে দুই নম্বর গেট এলাকায় আর ঘণ্টার পর ঘণ্টা যানজটের কবলে পড়তে হবে না।

তিনি বলেন, আপাতত লুপের একপাশ দিয়ে নগরের বায়েজিদ ভারী শিল্প এলাকা দিয়ে আসা যানবাহনগুলো আখতারুজ্জামান ফ্লাইওভারে উঠতে পারবে। লুপের আরেকপাশ ঈদের আগেই খুলে দেওয়া হবে।

আরও : সুরা আল-ফজর: আল্লাহর কুদরতের পথ প্রদর্শক

লুপ খুলে দেওয়ার ফলে বায়েজিদ এলাকাবাসীর পাশাপাশি উত্তর চট্টগ্রামের লোকজনও উপকৃত হবেন। অগ্রাধিকার ভিত্তিতে ছয় দশমিক ০২ কিলোমিটার দীর্ঘ ৬৯৬ কোটি টাকা ব্যয়ে লুপের একপাশ চালু করে দেওয়া হচ্ছে।

আবদুচ ছালাম তার বক্তব্যে উন্নয়নের ধারাবাহিকতার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের ধারাবাহিকতা দরকার বলে মন্তব্য করেন।

তিনি বলেন, সারা বিশ্বের কাছে বর্তমানে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত। এ উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। আর এর জন্য সরকারের ধারাবাহিকতা থাকা দরকার।

মোনাজাত পরিচালনা করেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম। এ সময় উপস্থিত ছিলেন সিডিএর বোর্ড সদস্য জসিম উদ্দিন, কেবিএম শাহজাহান, ওয়ার্ড কাউন্সিলর মোরশেদ আলম, শুলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান, মোহরা ওয়ার্ড আওয়ামী লীগ নেতা এসএম আনোয়ার মির্জা, নাজিম উদ্দিন চৌধুরী, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী প্রমুখ।

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

শিক্ষক রাজীব মীরকে বাঁচাতে প্রয়োজন মাত্র ১০ টাকা!

‘১০ বছরে জিনিসপত্রের দাম বাড়েনি, এবারও বাড়বে না’

শতভাগ ঈদ বোনাস দাবি বেসরকারি শিক্ষকদের

বাঁচানো গেলো না মিমকে

বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিসের টিকিট বিক্রি শুরু ৫ জুন

রাজশাহীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তি নিহত