g সিপিসি সম্মেলনে নিরাপত্তায় থাকবে ৫ হাজার পুলিশ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২৬শে অক্টোবর, ২০১৭ ইং ১১ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

সিপিসি সম্মেলনে নিরাপত্তায় থাকবে ৫ হাজার পুলিশ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৪, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলনের নিরাপত্তায় পাঁচ হাজার পুলিশ নিরাপত্তা নিয়েজিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

মঙ্গলবার ডিএমপির হেডকোয়ার্টার্সে নিরাপত্তা, আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত সমন্বয় সভায় তিনি এ কথা জানান।

তিনি জানান, আসন্ন সিপিসি সম্মেলনে কমনওয়েলথভুক্ত ৫২টি দেশের পাঁচ শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। সম্মেলন সফল করতে আগত বিদেশী অতিথিদের জন্য নির্ধারিত হোটেল, সম্মেলনস্থলসহ প্রত্যেকটি ভেন্যু সুইপিংসহ সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রণ করা হবে। সম্মেলনের নিরাপত্তায় থাকবে ঢাকা মহানগর পুলিশ ও অন্যান্য বাহিনীর ৫ হাজারেরও অধিক সদস্য।

কমিশনার বলেন, এই সম্মেলনের সাথে আমাদের দেশের ভাবমূর্তি ও স্বার্থ জড়িত। তাই সম্মেলন সফল এবং দেশের সুনামের জন্য আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। গত এপ্রিলে ১৩৬ তম আইপিইউ সম্মেলন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার যে ধারাবাহিকতায় আমরা দেখিয়েছি, তা এই সিপিসি সম্মেলনেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

প্রসঙ্গত, আগামী ১ থেকে ৮ নভেম্বর ঢাকায় হতে যাচ্ছে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের (সিপিএ) সম্মেলন। ৬৩ তম ‘কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্স (সিপিসি)-২০১৭’তে কমনওয়েলথভুক্ত ৫২টি দেশ ও ১৮০টি সিপিএ শাখার স্পিকার, ডেপুটি স্পিকার, সংসদ সদস্য ও অন্যান্য প্রতিনিধিসহ ছয় শতাধিক প্রতিনিধি অংশ নেবেন। এ ছাড়া জাতিসংঘ ও বিভিন্ন আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও সম্মেলনে উপস্থিত থাকবেন।

এ জাতীয় আরও খবর