g চাকা হারিয়ে নামল উড়োজাহাজ, তদন্ত কমিটি গঠন | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ২৮শে অক্টোবর, ২০১৭ ইং ১৩ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

চাকা হারিয়ে নামল উড়োজাহাজ, তদন্ত কমিটি গঠন

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৬, ২০১৭
news-image

---

বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট পেছনের মূল চাকা ছাড়াই হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করতে বাধ্য হয়।  বুধবার এ ঘটনা ঘটে।

বাসস জানিয়েছে, এ ঘটনায় বিমান কর্তৃপক্ষ চার সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে বলে বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিমানের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানান, ফ্লাইটে ৬৬ জন যাত্রী, দুজন কেবিন ক্রু, একজন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ও দুজন পাইলট ছিলেন। সবাই নিরাপদ ও অক্ষত রয়েছেন এবং এই ঘটনায় উড়োজাহাজেরও কোনো ক্ষতি হয়নি।

ড্যাশ কিউ৮ উড়োজাহাজটি সকাল ৯টা ৩৩ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে উড্ডয়নের পর চারটি মূল চাকা থেকে একটি হারিয়ে যায়। সঙ্গে সঙ্গে উড়োজাহাজের পাইলট আশিক জরুরি অবতরণের জন্য প্রস্তুতি নিতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরকে সতর্ক করেন।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের এক কর্মকর্তা জানান, জরুরি অবতরণ প্রস্তুতির অংশ হিসেবে তাঁরা বিমানবন্দরে সব উড্ডয়ন ও অবতরণ স্থগিত করেন।

পরে উড়োজাহাজটি সকাল ১০টা ২৫ মিনিটে রানওয়েতে অবতরণ করে। এরপর বিমানবন্দরের স্বাভাবিক কাজকর্ম চালু হয়।

উড়োজাহাজটি জরুরি অবতরণের সময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ক্যাপ্টেন জামিলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর